জামালের সঙ্গে সেলফি তুলতে ম্যাচের মাঝেই মাঠে দর্শক

পূর্ব দিকের গ্যালারি যেখানে, সেখান থেকে নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে মাঠে ঢুকে যান এক দর্শক।
Fan with Jamal Bhuiyan
ছবি: ফিরোজ আহমেদ

দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচের তখন ৭৩তম মিনিট। বাংলাদেশ-নেপালের ম্যাড়ম্যাড়ে খেলা নিয়ে দর্শকদের মাঝে চলছে কিছুটা উসখুস। যদিও গত শুক্রবারের মতো মঙ্গলবারও বাদ্য-বাজনার তালে শুরু থেকেই গ্যালারি ছিল সরগরম। ঠিক সেসময় মাঠে ছড়াল উত্তেজনা।

পূর্ব দিকের গ্যালারি যেখানে, সেখান থেকে নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে মাঠে ঢুকে যান এক দর্শক। তার উদ্দেশ্য বুঝতে মুহূর্তও অপেক্ষা করতে হয়নি। সোজা বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার দিকে দৌড়ে যান তিনি। এরপর রাখেন সেলফি তোলার আবদার। জামাল শুরুতে তাকে সরিয়ে দিলেও পরে অনুরোধে সম্মতি দেন।

মাঠে নিয়োজিত নিরাপত্তাকর্মীরা তখনও পৌঁছাননি। তার আগেই ডেমরা থেকে আসা হাসিফ নামের ওই দর্শক সেলফি তুলে নেন প্রিয় তারকার সঙ্গে। কেবল রেফারি ও একজন লাইন্সম্যান তখন ছিলেন জামালের পাশে।

Fan with Jamal Bhuiyan

এরপর অবশ্য ওই দর্শককে বের করে নিয়ে যান মাঠের নিরাপত্তাকর্মীরা। পরবর্তীতে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, মতিঝিল থানায় আছেন হাসিফ। তবে তাকে আগামীকাল বুধবার সকালে ছেড়ে দেওয়া হতে পারে।

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শকদের গ্যালারিতে প্রবেশের সুযোগ থাকলেও স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না। প্রথম ম্যাচের মতো মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও নির্দিষ্ট দূরত্ব মেনে বসতে দেখা যায়নি তাদের। তাছাড়া, ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ কোচ জেমি ডে। এসবের মাঝে দর্শকের মাঠে ঢুকে পড়া মাঠের নিরাপত্তার বিষয়টিকে যেমন প্রশ্নবিদ্ধ করেছে, তেমনি হুমকিতে ফেলেছে খেলোয়াড়দের সুরক্ষার বিষয়টিকেও।

Fan with Jamal Bhuiyan
ছবি: ফিরোজ আহমেদ

নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচকে সামনে রেখে গত ২৪ অক্টোবর থেকে অনুশীলন শুরু করেছিল বাংলাদেশ। এরপর সুরক্ষা বলয়ে থেকেছে খেলোয়াড়রা। নিয়মিত তাদের করোনা পরীক্ষাও করানো হয়েছে। কিন্তু ওই দর্শক মাঠে ঢুকে জামালের সঙ্গে সেলফি তোলায় ভেঙে গেছে তাদের সুরক্ষা বলয়। ফলে জামালসহ বাংলাদেশের বাকি ফুটবলারদের স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার শঙ্কাও থাকছে।

এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। তিন দিন আগে প্রথম প্রীতি ম্যাচে ২-০ গোলে জেতায় সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে উৎসর্গ হয় বাংলাদেশ-নেপালের দুটি প্রীতি ম্যাচের এই সিরিজ।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago