শ্যালকের করোনা পজিটিভ, কোয়ারেন্টিনে মির্জা ফখরুল

উত্তরার বাসায় অবস্থান করা শ্যালকের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোয়ারেন্টিনে রয়েছেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্টার ফাইল ছবি

উত্তরার বাসায় অবস্থান করা শ্যালকের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোয়ারেন্টিনে রয়েছেন।

ইউএনবির সাথে আলাপকালে ফখরুল বলেন, তার নিকটাত্মীয় মহামারি ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে তিনি আজ বৃহস্পতিবার থেকে ১৪ দিনের জন্য নিজের বাসায় কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে সকালে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাংলাদেশ ছাত্র ফোরাম এবং উত্তরাঞ্চল ছাত্র ফোরামের একটি অনুষ্ঠানে ফখরুলের সশরীরে উপস্থিত থাকার কথা ছিল। তবে তিনি এতে ভার্চুয়ালি যোগদান করেন।

অনুষ্ঠানটিতে সশরীরে উপস্থিত না হওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘আমার বাসায় একজনের করোনা হওয়ার কারণে অনুষ্ঠানে অংশ নিতে না পারায় আমি দুঃখিত। আমাকে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।’

ফখরুল তার দলের সহকর্মীদের সজাগ থাকতে এবং স্বাস্থ্য সুরক্ষা বিধি বজায় রাখার নির্দেশনে দিয়ে বলেন, করোনাভাইরাস এখন আবারও সর্বত্র ছড়িয়ে পড়ছে।

‘মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু এবং আমাদের মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ আমাদের অনেক প্রবীণ নেতা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসের কারণে আমরা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, আমাদের সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান এবং ঢাকা উত্তর সিটির সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানসহ অনেক নেতাকে হারিয়েছি।’

তিনি আরও বলেন, ‘আমরা এক কঠিন সময় পার করছি, আমি সবাইকে এই কঠিন পরিস্থিতি ও প্রতিকূলতা কাটিয়ে উঠার জন্য আহ্বান করছি।’

ইউএনবির সাথে আলাপকালে ফখরুলের পরিবারের এক সদস্য জানান, বিএনপি মহাসচিবের শ্যালক কাজী একরামুল রশিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং তাকে চিকিত্সার জন্য স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, একরামুল দীর্ঘদিন ধরে ফখরুলের উত্তরার বাসায় অবস্থান করছেন।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

25m ago