সোনাদিয়া দ্বীপের পশ্চিম সাগরে ট্রলার ডুবে নিখোঁজ ২, উদ্ধার ৮

মহেশখালীর সোনাদিয়া দ্বীপের পশ্চিম সাগরে ভলগেটের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় আট জেলেকে উদ্ধার করা হলেও দুই জেলে এখনো নিখোঁজ আছেন।
Coxsbazar_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

মহেশখালীর সোনাদিয়া দ্বীপের পশ্চিম সাগরে ভলগেটের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় আট জেলেকে উদ্ধার করা হলেও দুই জেলে এখনো নিখোঁজ আছেন।

গতকাল বুধবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। মহেশখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ভলগেটের ধাক্কায় ট্রলার ডুবে দুই জেলে নিখোঁজের বিষয়টি জানতে পেরে নৌবাহিনী ও কোস্ট গার্ডকে অবহিত করা হয়েছে। তারা নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ করছে।

উদ্ধার হওয়া জেলেরা জানিয়েছে, তারা সাগরে প্রায় ৩ ঘণ্টা ভাসমান অবস্থায় থাকার পর অপর একটি মাছ ধরার ট্রলার তাদের ৮ জনকে উদ্ধার করে। তারা সবাই সোনাদিয়া দ্বীপের পূর্ব পাড়ার বাসিন্দা।

তারা আরও জানায়, সোনাদিয়া দ্বীপের পূর্বপাড়া গ্রামের মোহাম্মদ করিমের মালিকানাধীন এফবি মায়ের দোয়া নামে মাছ ধরার ট্রলারটি ১০ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে জাল ফেলে মাছ ধরছিলো। এ সময় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কাজে নিয়োজিত একটি ভলগেট (বালু বহনকারী বড় আকারের বার্জ) মাছ ধরার ট্রলারটিকে জোরে ধাক্কা দেয়। এতে মাছ ধরার ট্রলারটি গভীর সাগরে ডুবে যায়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- সোনাদিয়া পূর্ব পাড়া গ্রামের আবুল কাসেমের পুত্র জয়নাল আবেদীন মাঝি, রুহুল আমিনের পুত্র নেচার আহাম্মদ, শামসুল আলমের পুত্র হেলাল উদ্দিন, রহমত আলীর পুত্র মো. ইউনুছ, মো. শরীফের পুত্র হেলাল উদ্দিন, রহমত আলীর পুত্র মো. ইউনুছ, মো. শরীফের পুত্র নুরুল ইসলাম, মোহাম্মদ কালা মনুর পুত্র মোহাম্মদ শাহাজান, মাহাবুব আলম ও আব্দুল গফুর।

নিখোঁজ দুই জেলে হলেন- সোনাদিয়া পূর্বপাড়ার বাসিন্দা মৃত খুলু মিয়ার পুত্র শামসুল আলম ও পুতু মিয়ার পুত্র মোকারম।

ডুবে যাওয়া ট্রলারের মালিক মো. করিম বাদী হয়ে দুই জেলে ও মাছ ধরার ট্রলার নিখোঁজ হওয়ার বিষয়ে মহেশখালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ট্রলারের মালিকের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

 

Comments