রাজধানীতে বাসে আগুন: ৩ ‘অগ্নিসংযোগকারী’ শনাক্ত

রাজধানীর পল্টন এলাকায় একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত তিন অগ্নিসংযোগকারীকে সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করেছে বলে জানিয়েছে পুলিশ।
ছবি: সংগৃহীত

রাজধানীর পল্টন এলাকায় একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত তিন অগ্নিসংযোগকারীকে সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করেছে বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের একজন অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গতকাল শুক্রবার রাতে দ্য ডেইলি স্টারকে জানান, তারা আরও কয়েকজন অগ্নিসংযোগকারীকে শনাক্ত করেছেন এবং তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তিনি বলেন, গত ১২ নভেম্বরের একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে ট্রাউজার ও শার্ট পরা দুই যুবক পল্টনে রাস্তার পাশে থামিয়ে রাখা একটি বাসের ভেতরে কিছু একটা ফেলছে। এরপরই বাসে আগুন লেগে যায়।

গত বৃহস্পতিবার ঢাকা মহানগর যুবদলের ৫৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মামুন এবং সুমন নামে এক কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল বিকাল ৫টার দিকে রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর সড়কের একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১টি ককটেল উদ্ধার করে পুলিশ। পরে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের বোমা ডিসপোজাল ইউনিট সেগুলো নিষ্ক্রিয় করে বলে দ্য ডেইলি স্টারকে জানান ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) উপকমিশনার কাজী শফিকুল আলম।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে উত্তরার একটি ভোটকেন্দ্রের কাছে বোমা বিস্ফোরণের ঘটনায় সোহেল রানা নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ডিবি’র এই কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে বোমা বিস্ফোরণে মামুন ও সুমনসহ কয়েকজন জড়িত ছিলেন বলে জানিয়েছেন সোহেল।

কাজী শফিকুল আলম বলেন, মামুন ও সুমন ২০১২ সাল থেকে বোমা তৈরির সঙ্গে জড়িত। উত্তরা থেকে উদ্ধার করা ৩১টি বোমা তারাই তৈরি করেছিল। বোমা তৈরির নির্দেশদাতাদের পুলিশ শনাক্ত করার চেষ্টা করছে।

নগরীর বিভিন্ন জায়গায় বাসে অগ্নিসংযোগের অভিযোগে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন পর্যন্ত হাজারেরও বেশি মানুষকে আসামি করে ১৮টি মামলা করেছে। অভিযুক্তদের বেশির ভাগই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী। মামলাগুলো করা হয়েছে গত ১২ এবং ১৩ নভেম্বর।

আরও পড়ুন: রাজধানীতে ৬টি বাসে আগুন

রাজধানীতে বাসে অগ্নিসংযোগ, ১৫ নভেম্বর শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ

রাজধানীতে ৯টি বাসে আগুন: ৮ মামলায় গ্রেপ্তার ১৮

রাজধানীতে বাসে আগুন: বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আরও মামলা

বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাশত করা হবে না: সেতুমন্ত্রী

বাসে আগুন দিয়ে বিএনপি উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে চাইছে: প্রধানমন্ত্রী

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

3h ago