৩ মামলায় ১৮ দিনের রিমান্ডে ‘গোল্ডেন মনির’

রাজধানীর মেরুল বাড্ডা থেকে গ্রেপ্তার মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য তিন মামলায় মোট ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
শনিবার মনিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি: সংগৃহীত

রাজধানীর মেরুল বাড্ডা থেকে গ্রেপ্তার মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য তিন মামলায় মোট ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় সাত দিন করে মোট ১৪ দিন রিমান্ড মঞ্জুর করেন অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট মো. আবুবক্কর ছিদ্দিক। মাদক মামলাতেও পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুদ-উর-রহমান চার দিন মঞ্জুর করেন।

গত শুক্রবার দিবাগত মধ্যরাতের পর গোল্ডেন মনিরের বাসায় অভিযান চালায় র‍্যাব। অভিযান শেষে অস্ত্র, মাদকসহ বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, স্বর্ণ ও নগদ টাকা জব্দ করার কথা জানানো হয়।

তখন র‍্যাব জানান, অভিযানকালে মনিরের বাসা থেকে ১০টি দেশের বৈদেশিক মুদ্রা (বাংলাদেশি নয় লাখ টাকা), ৬০০ ভরি সোনা (প্রায় আট কেজি) ও এক কোটি নয় লাখ টাকা নগদ জব্দ করা হয়েছে। মনির মূলত একজন হুন্ডি ব্যবসায়ী, স্বর্ণ চোরাকারবারি এবং ভূমির দালাল। তিনি একটি গাড়ির শোরুমের সত্ত্বাধিকারী। পাশাপাশি গাউছিয়া মার্কেটে একটি স্বর্ণের দোকানের সঙ্গে তার সম্পৃক্ততা রয়েছে।

মনিরের বাসা থেকে দুটি বিলাসবহুল অনুমোদনহীন গাড়ি জব্দ করা হয়, যার একেকটির মূল্য প্রায় তিন কোটি টাকা। পাশাপাশি তার প্রতিষ্ঠান কার সিলেকশন থেকেও তিনটি বিলাসবহুল অনুমোদহীন গাড়ি জব্দ করার কথা জানায় র‍্যাব। রাজধানীতে বিভিন্ন এলাকায় তার দুই শতাধিক প্লটসহ অবৈধ উপায়ে অর্জিত বিপুল পরিমাণ সম্পদের কথাও জানানো হয়।

আরও পড়ুন: 

গাউছিয়ার দোকানকর্মী থেকে ‘গোল্ডেন মনির’ হয়ে ওঠার গল্প

মাদক ও অবৈধ অস্ত্রসহ গোল্ডেন মনির গ্রেপ্তার

Comments

The Daily Star  | English
Bangladesh's economy is recovering

Inflation isn’t main concern of people: finance minister

Finance Minister Abul Hassan Mahmood Ali yesterday refused to accept that inflation is one of the main concerns of the people of the country

1h ago