মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় ১০ পুলিশ চাকরিচ্যুত

পরীক্ষায় মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অন্তত ১০ সদস্যকে চাকরিচ্যুত এবং ৮ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পরীক্ষায় মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অন্তত ১০ সদস্যকে চাকরিচ্যুত এবং ৮ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন শনিবার বলেন, গত কয়েক মাসে পুলিশের ৬৮ জন সদস্য মাদক পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হন।

তাদের মধ্যে ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয় এবং আরও ২৫টি ঘটনায় বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।

ডিএমপির তথ্য অনুসারে, যারা মাদকের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি তাদের মধ্যে ৫০ জন কনস্টেবল, সাত জন এসআই, একজন ট্রাফিক সার্জেন্ট এবং পাঁচ জন করে নায়েক ও এএসআই।

পরিসংখ্যানে দেখা যায়, ডিএমপির ১০ সদস্য মাদক ব্যবসায় অভিযুক্ত ছিলেন, মাদকের মিথ্যা মামলায় জড়ানোয় অভিযুক্ত ১০ জন, পাঁচ জন আসক্ত এবং চার জন ঘুষ নিয়ে কম মাদক দেখিয়েছেন।

গত সেপ্টেম্বরে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছিলেন, মাদক ব্যবসায়ী এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছেন তারা। মাদকে জড়িত পুলিশ সদস্যদেরও ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন-

চাকরিচ্যুত হচ্ছেন মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্য

Comments

The Daily Star  | English

Ekushey February during the Pakistan period

The Language Movement began in the immediate aftermath of the establishment of Pakistan, spurred by the demands of student organisations in the then East Pakistan. It was a crucial component of a broader set of demands addressing the realities of East Pakistan.

13h ago