ব্রাহ্মণবাড়িয়ায় টিকা কার্যক্রম বন্ধের ঘোষণা স্বাস্থ্যকর্মীদের

ব্রাহ্মণবাড়িয়ার নয়টি উপজেলার স্বাস্থ্যকর্মীরা তাদের চাকরিতে টেকনিক্যাল পদমর্যাদা প্রদান এবং বেতন বাড়ানোর দাবিতে সব ধরনের টিকাদান কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।
Brahmanbaria.jpg
টেকনিক্যাল পদমর্যাদা প্রদান এবং বেতন বাড়ানোর দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন। ছবি: স্টার

ব্রাহ্মণবাড়িয়ার নয়টি উপজেলার স্বাস্থ্যকর্মীরা তাদের চাকরিতে টেকনিক্যাল পদমর্যাদা প্রদান এবং বেতন বাড়ানোর দাবিতে সব ধরনের টিকাদান কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি ও বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের জেলা শাখার যৌথ আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন ও মতবিনিময় সভায় স্বাস্থ্যকর্মীরা এ ঘোষণা দেন।

আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক ও বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির জেলা শাখার আহবায়ক এম. আব্দুল বাছেদ। স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো. সাঈদ তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন।

এর আগে, দুপুর ১২টার দিকে তারা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা করেন। বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের জেলা শাখার সভাপতি আরশাদুল ইসলাম এতে স্বাগত বক্তব্য রাখেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক নিলুফার ইয়াসমিন, বিজয়নগর উপজেলা পরিদর্শক মো. মনির হোসেন, সরাইল উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক হাবিবুর রহমান, নবীনগর উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক অমল চন্দ্র দাস ও আশুগঞ্জ উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক আজম খান।

সভায় বক্তারা আগামী ২৬ নভেম্বর সারাদেশে জাতীয়ভাবে অনুষ্ঠিতব্য ইপিআই এবং হাম-রুবেলা ক্যাম্পেইন বন্ধ রাখার ঘোষণা দেন। এ ছাড়াও, তারা ভবিষ্যতে সব ধরনের টিকা কর্মসূচি থেকে বিরত থাকার ঘোষণা দেন।

স্বাস্থ্যকর্মীরা জানান, মানব সেবায় নিয়োজিত থাকলেও তাদের বেতন প্রাণিসম্পদ কর্মীদের চেয়ে কম।

চাকরিতে যোগদানের সময় তাদের বেতন স্কেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সমান ছিল জানিয়ে তারা বলেন, শিক্ষকদের স্কেল বাড়লেও আমাদের বাড়েনি।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

1h ago