খেলা

ম্যারাডোনার চিরবিদায়ে তিন দিনের শোক আর্জেন্টিনায়

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার চির বিদায়ে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে আর্জেন্টিনা। আগামী তিন রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হবে দেশটিতে।
ছবি: টুইটার

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার চির বিদায়ে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে আর্জেন্টিনা। আগামী তিন রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হবে দেশটিতে।

বুধবার রাতে ক্রীড়াবিশ্বকে স্তব্ধ করে বিদায় নেন ম্যারাডোনা। তিগ্রেতে নিজ বাসায় আজ হার্ট অ্যাটাক হয়েছিল এ কিংবদন্তির। হাসপাতালে নেওয়ার পথেই মারা যান তিনি।

ম্যারাডোনার মৃত্যুতে যেন পুরো আর্জেন্টিনাই কাঁদছে। দেশটির প্রেসিডেন্ট আলবের্তো ফেরনান্দেসের শোকবার্তায় তা যেন স্পষ্ট, 'আপনি আমাদের পৃথিবীর শীর্ষে নিয়ে গেছেন। আমাদের শুধু আনন্দই দিয়েছেন। আমরা তার কাছে ঋণী। আপনি সবসময়ের সেরা। সবকিছুর জন্য ধন্যবাদ দিয়েগো। আমরা আপনাকে সবসময় মিস করব।'

বেশ কয়েকদিন ধরেই নানান অসুস্থতায় ভুগছিলেন ফুটবলের জাদুকর। বুয়েইন্স এইরেস হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়। সেরে উঠে বাড়িতে ফিরেছিলেন। কিন্তু এবার আর ফিরতে পারলেন না তিনি।

ইতিহাসের অন্যতম সেরা এ ফুটবলার বার্সেলোনা, নাপোলি ও সেভিয়ার মতো ক্লাবে খেলেছেন। তাকে সোনার ছেলে বলে ডাকা হতো। ইতিহাসের প্রথম খেলোয়াড় যিনি দুইবার রেকর্ড ট্র্যান্সফার ফিতে নতুন দলে যোগ দিয়েছেন। আর্জেন্টিনার হয়ে ৯১টি ম্যাচে প্রতিনিধিত্ব করা এ কিংবদন্তি ১৯৮৬ সালের বিশ্বকাপ ধরতে গেলে একাই জিতিয়েছেন আর্জেন্টিনাকে।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

4h ago