মহামারিতে হোটেল স্বাস্থ্যবিধি নিয়ে ৪০ শতাংশ মানুষের অসন্তোষ: জরিপ

করোনা মহামারিতে দেশের হোটেলের স্বাস্থ্যবিধি প্রটোকল সন্তোষজনক নয় বলে মনে করেন ৪০ শতাংশ মানুষ। আজ বৃহস্পতিবার এক অনলাইন জরিপের ফল প্রকাশ করে এ তথ্য জানিয়েছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা- দ্য বাংলাদেশ মনিটর।
ছবি: সংগৃহীত

করোনা মহামারিতে দেশের হোটেলের স্বাস্থ্যবিধি প্রটোকল সন্তোষজনক নয় বলে মনে করেন ৪০ শতাংশ মানুষ। আজ বৃহস্পতিবার এক অনলাইন জরিপের ফল প্রকাশ করে এ তথ্য জানিয়েছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা- দ্য বাংলাদেশ মনিটর।

জরিপে অংশগ্রহণকারী প্রায় ৩৮ শতাংশ মানুষ মনে করে হোটেলের অবস্থা যথেষ্ট ভালো এবং ২২ শতাংশ এ বিষয়ে উদ্বিগ্ন নন বলে জানিয়েছেন।

গত ১ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত এ জরিপ চালানো হয়। যাতে বিভিন্ন পেশা ও বয়সের ২১৪৮ জন অংশ নেন বলে জানায় এক ওয়েবিনারে জানায় জরিপ পরিচালনাকারী প্রতিষ্ঠানটি।

জরিপের ফল প্রকাশ করেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

জরিপে দেখা যায়, দেশের ভেতর ভ্রমণকালে ৭১ শতাংশ মানুষ এখন হোটেলে থাকাকেই পছন্দ করেন। তবে করোনাভাইরাসের কার্যকরী কোনো টিকা আবিস্কার না হওয়া পর্যন্ত হোটেলে থাকার কথা ভাবছেন না ৪০ শতাংশ মানুষ।

জরিপে ২৮ দশমিক ৯ শতাংশ অংশগ্রহণকারী জানিয়েছেন আগামী তিনমাস বা তারপর হোটেলে থাকার কথা বিবেচনা করবেন।

মহামারিতে হোটেল ব্যবসায় মন্দা থেকে উত্তরণে ৫৩ শতাংশ অংশগ্রহণকারী মনে করেন হোটেলগুলোর প্রমোশনাল রেটসহ অন্যান্য সুবিধা দেওয়া দরকার। ৩৩ শতাংশ উদ্বাবনী ব্যবসা কৌশলের কথা বলেছেন।

কীভাবে হোটেল বুকিং করা পছন্দ- প্রশ্নের উত্তরে ৫২ শতাংশ অংশগ্রহণকারী অনলাইন ট্রাভেল এজেন্সির কথা জানিয়েছেন, ৪২ দশমিক ৭ শতাংশ সরাসরি হোটেলের সাথে যোগাযোগের কথা বলেছেন।

Comments

The Daily Star  | English
Anna Bjerde

Bangladesh’s growth story an inspiration to many countries

Says World Bank MD Anna Bjerde; two new projects worth over $650 million for Rohingyas, host communities discussed

41m ago