দুঃশাসন দেশে দুর্ভিক্ষ বয়ে আনতে পারে: বিএনপি

বিএনপির সিনিয়র নেতা সেলিমা রহমান আজ শুক্রবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, সরকারের দুঃশাসনের কারণে আগামী দিনগুলোতে দেশ দুর্ভিক্ষের মতো ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে পারে।

বিএনপির সিনিয়র নেতা সেলিমা রহমান আজ শুক্রবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, সরকারের দুঃশাসনের কারণে আগামী দিনগুলোতে দেশ দুর্ভিক্ষের মতো ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে পারে।

তিনি বলেন, ‘যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে, তখনই আসে দুঃশাসন এবং দুর্ভিক্ষ। আজকে আপনারা দেখতে পাচ্ছেন দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ অচল হয়ে গেছে।’

এক আলোচনা সভায় বিএনপি নেতা বলেন, ‘দুর্ভিক্ষ আমাদের দরজায় কড়া নাড়ছে। দ্রব্যমূল্য আজকে আকাশছোঁয়া, সাধারণ মানুষ আজকে খেতে পারছে না, হাজার হাজার যুবক আজকে বেকার। তারপরও তারা (সরকার) নিশ্চিন্তে ঘুমাচ্ছে।’

ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস বিষয়ে তিনি বলেন, ‘নো টেস্ট নো করোনা- এই বলে বাংলাদেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হয়েছে। মানুষ অসহায়ের মতো ঘুরে বেড়িয়েছে, হাসপাতালে কোনো চিকিৎসা নেই, হাসপাতালে কোনো বেড নেই, মানুষের দাফনের কোনো ব্যবস্থা নেই। মানুষ অসহায়ের মতো রাস্তায় মরেছে।’

‘করোনাকে তারা (সরকার) দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়কে শেষ করে দিয়ে আজকে বাংলাদেশের মানুষকে অসহায় করে দিয়েছে’, বলেন তিনি।

সেলিমা দেশকে দুর্নীতি, দুর্ভিক্ষ থেকে রক্ষা করতে এবং আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago