চার ছক্কা খেয়ে পেসারদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেছে মিরাজের

এই অফ স্পিনার জানান, সেদিনের পর থেকে পেসারদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেছে তার।
Mehedi hasan Miraz
ছবি: ফিরোজ আহমেদ

শেষে ওভারে ২২ রান ডিফেন্ড করতে হবে। অনেকটাই সহজ কাজ। কিন্তু মেহেদী হাসান মিরাজ চার ছক্কা খেয়ে  খুইয়েছিলেন ম্যাচ। এই অফ স্পিনার জানান, সেদিনের পর থেকে পেসারদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেছে তার।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম দিনে জেমকন খুলনার আরিফুল হক মিরাজকে পিটিয়ে বনেছিলেন নায়ক। দলকে নিশ্চিত জেতার দুয়ার থেকে হারের স্বাদ পাইয়ে দেওয়ায় মিরাজ হয়ে যান খলনায়ক।

সেই ক্ষত পুষিয়ে পরের ম্যাচেই অবশ্য ১৮ রানে ২ উইকেট নিয়ে দলের জয়ে রাখেন অবদান। চাপ সরিয়ে এখন তাই বেশ স্বস্তিতেই আছেন তিনি। তবে এই স্বস্তির সঙ্গে মিরাজের মনে যোগ হয়েছে কিছু উপলব্ধি।

যেকোনো পর্যায়ের ক্রিকেটে স্লগ ওভারে সাধারণত দেখা যায় না স্পিনারদের। চাপের পরিস্থিতিগুলো সামলান পেসাররাই। স্লগ ওভারে বল করা যে কতটা চাপের তা হাড়েহাড়ে টের পেয়েছেন মিরাজ। পেসারদের দায়িত্বের জায়গাটা বুঝে তাদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেছে তার,  ‘ প্রথম ম্যাচটা হারার পর তো অবশ্যই সবার চেয়ে বেশি খারাপ আমার লেগেছে। আপনারা দেখেছেন এক ওভারে চারটা ছক্কা খেয়েছি । আমার নিজের অনুভূতি অনেক খারাপ ছিল। কিন্তু একটা জিনিস উপলব্ধি করেছি, আমাদের দেশের পেসার যারা আছে,  ওরা স্লগে বল করে। তাদের ওই পরিস্থিতি আমি বোঝার করার চেষ্টা করেছি। আমাদের দেশের পেসার যারা আছে স্লগে বল করে। ওদের ওপর আমার শ্রদ্ধা বেড়ে গেছে।’

 

 

 

 

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

13m ago