করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫, শনাক্ত ২৫২৫, পরীক্ষা ১৫৩৭২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৬৪৪ জন।
প্রতীকী ছবি। (সংগৃহীত)

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৬৪৪ জন।

একই সময়ে ১৫ হাজার ৩৭২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৫২৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৩ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ৬৪ হাজার ৯৩২ জনে দাঁড়াল।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের ০-১০ বছরের মধ্যে, একজনের ১১-২০ বছরের মধ্যে, পাঁচ জনের ৪১-৫০ বছরের মধ্যে, আট জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৫৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৮০ হাজার ৭১১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৭ লাখ ৭২ হাজার ৭০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৮৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Sex of unborn babies can’t be disclosed: HC

The High Court today ruled that the sex of unborn babies cannot be disclosed

12m ago