বাংলা চ্যানেল পাড়ি দিয়ে পুলিশ কর্মকর্তা মিশু বিশ্বাসের কীর্তি

বাংলাদেশের পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রথম বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মিশু বিশ্বাস।
ছবি: সংগৃহীত

বাংলাদেশের পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রথম বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মিশু বিশ্বাস।

কক্সবাজারের টেকনাফে ফিশারি জেটি থেকে আজ সকাল ৯টা ২৫ মিনিটে সাঁতার শুরু করে বিকেল পৌনে চারটায় সেন্টমার্টিন দ্বীপে পৌঁছেছেন তিনি। প্রায় ছয় ঘণ্টায় ১৬ দশমিক ১ কিলোমিটার সাগর পাড়ি দিয়েছেন।

আয়োজকদের একজন লিপটন সরকার জানান, মিশু বিশ্বাসের সঙ্গে আরও ৪৩ জন আজ বাংলা চ্যানেল পাড়ি দিতে সফল হয়েছেন। এদের মধ্যে দুইজন নারী ও ফ্রান্সের একজন নাগরিকও রয়েছেন। আয়োজনের ১৫তম সংস্করণে আজ প্রথম স্থান অধিকার করেছেন ১৩ বছরের কিশোর সাঁতারু রাব্বি।

চ্যানেল পাড়ি দেওয়ার অনুভূতি জানিয়ে মিশু বিশ্বাস দ্য ডেইলি স্টারকে বলেন, পুলিশের সদস্য হিসেবে জনগণের সেবার পাশাপাশি আমি স্বাস্থ্য সচেতন ব্যক্তি হিসেবে সাঁতার ও দৌড় ভালোবাসি।

৩৩তম বিসিএসের এই কর্মকর্তা বলেন, ‘চার মাস আগেও সাঁতার জানতাম না আমি। বাংলা চ্যানেল জয় করার জন্যই সাঁতার শিখেছি। আগামী বছর মালয়েশিয়ায় ইন্টারন্যাশনাল আয়রনম্যান চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

মিশু বিশ্বাস বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (রমনা শাখা) অতিরিক্ত উপকমিশনার হিসেবে কর্মরত।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

24m ago