বন্ধুকে হত্যার সাড়ে ৩ বছর পর গ্রেপ্তার অভিযুক্ত বন্ধু

গাজীপুরে পাওনা টাকা না দেওয়ায় বন্ধু মোশারফ হোসেনকে হত্যা ঘটনার সাড়ে তিন বছর পর অভিযুক্ত আলম হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।
স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুরে পাওনা টাকা না দেওয়ায় বন্ধু মোশারফ হোসেনকে হত্যা ঘটনার সাড়ে তিন বছর পর অভিযুক্ত আলম হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বুধবার দুপুরে গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান বিষয়টি নিশ্চিত করেন। 

গত রাতে টঙ্গীর এরশাদনগর এলাকা থেকে আসামিকে পুলিশ গ্রেপ্তার করে বলে জানান তিনি।

পিবিআই এসপি মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, ‘২০১৭ সালের ২১ মে বিকেলে টঙ্গীর এরশাদ নগর এলাকার মোশারফ হোসেন ওরফে হাতকাটা মোশারফকে (৪০) মোবাইল ফোনের মাধ্যমে বাসা থেকে ডেকে নিয়ে যায় বন্ধু শান্ত। পরে রাতে মোশারফের মরদেহ বাসার সামনে পড়ে থাকতে দেখে স্বজনরা। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে।

‘এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে টঙ্গী থানায় একটি (বর্তমানে টঙ্গী পূর্ব) মামলা দায়ের করেন। গাজীপুর জেলা পুলিশ ও পরবর্তীতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) মামলার তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে তথ্যগত ভুল থাকায় গত মার্চ মাসে আদালত মামলার তদন্তভার গাজীপুর পিবিআইকে দেওয়া হয়,’ বলেন তিনি।

পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এরশাদনগর এলাকা থেকে এ ঘটনায় জড়িত থাকায় আলম হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার আলম হোসেন আদালতে হত্যাকাণ্ডের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আলম হোসেন জবানবন্দিতে জানায়, ব্যবসার জন্য বন্ধু শান্তর কাছ থেকে সুদে দুদফায় দুই লাখ টাকা ধার নেয় মোশারফ হোসেন। পরবর্তীতে পাওনা টাকা (সুদ ও আসল) না দেওয়ায় তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে শান্ত বন্ধুদের সহযোগিতায় হায়দারাবাদ ব্রিজের দক্ষিণ পাশে রেল লাইনের ঢালে মোশারফকে ডেকে নিয়ে যায়। সেখানে কথাকাটির এক পর্যায়ে মোশারফকে শ্বাসরোধে হত্যা করা হয়।

Comments

The Daily Star  | English

Teachers' pension scheme 'Prottoy' effective from July 2025: Quader

The universal pension scheme "Prottoy" will be effective from July 1 next year, not from the current month, said Awami League General Secretary Obaidul Quader

53m ago