টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী

ভারত বায়োটেকের তৈরি কোভিড-১৯ টিকা কোভ্যাক্সিনের ট্রায়ালে অংশ নেওয়ার ১৫ দিনের মধ্যে আক্রান্ত হয়েছেন হরিয়ানা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।
হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ

ভারত বায়োটেকের তৈরি কোভিড-১৯ টিকা কোভ্যাক্সিনের ট্রায়ালে অংশ নেওয়ার ১৫ দিনের মধ্যে আক্রান্ত হয়েছেন হরিয়ানা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।

দেশীয় কোম্পানির তৈরি করোনার সম্ভাব্য প্রথম টিকার তৃতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবক ছিলেন অনিল। আক্রান্ত হওয়ার কথা মন্ত্রী নিজেই টুইট করে জানিয়েছেন।

এনডিটিভি জানায়, ৬৭ বছর বয়সী অনিল ভারতের প্রথম রাজনীতিবিদ যিনি কোভিড-১৯ টিকার পরীক্ষায় অংশ নিয়েছেন। গত ২০ নভেম্বর এই বিজেপি নেতা আম্বালার একটি হাসপাতালে টিকা নেওয়ার পর ‘ভালো এবং সুস্থ’ আছেন বলে বলে জানিয়েছিলেন।

অনিল শনিবার টুইটারে বলেন, ‘আমার করোনা শনাক্ত হয়েছে, আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে আমি ভর্তি। যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তাদের কোভিড পরীক্ষা করাতে বলছি।’

করোনার টিকা নেওয়ার পরও তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন সে বিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, টিকার প্রথম ডোজ নেয়ার ১৪ দিন পর তার কার্যকারিতা শুরু হয়। এর ১৪ দিন পর দেওয়া হয় দ্বিতীয় ডোজ। এ ডোজ নেওয়ার পর শরীরে অ্যান্টিবডি তৈরি হতে শুরু করে।

হরিয়ানায় এখন পর্যন্ত ২ লাখ ৪০ হাজার কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২ হাজার ৫৩৯ জন।

Comments

The Daily Star  | English

Invest in Bangladesh, PM tells Indian businesspersons

Prime Minister Sheikh Hasina today invited Indian businesspersons to invest in Bangladesh, stating that she prioritises neighbouring countries

6h ago