নিউজিল্যান্ডের কাছে ধরাশায়ী উইন্ডিজ

সিরিজের প্রথম টেস্টে উইন্ডিজকে ইনিংস ও ১৩৪ রানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।
new zealand
ছবি: আইসিসি

সেডন পার্কের সবুজ উইকেটে এদিনও লড়াইয়ের দেখা মিলল জারমেইন ব্ল্যাকউড ও আলজারি জোসেফের ব্যাটে। কিন্তু তাদের জুটি ভাঙার পর নিউজিল্যান্ডের পেস আক্রমণে নাজেহাল হয়ে দ্রুত গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। দারুণ ব্যাটিংয়ে ব্ল্যাকউড সেঞ্চুরির স্বাদ পেলেও বড় হার এড়াতে পারল না তারা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে রবিবার উইন্ডিজকে ইনিংস ও ১৩৪ রানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। হ্যামিল্টনের ম্যাচের চতুর্থ দিনে সফরকারীদের দ্বিতীয় ইনিংস থামে ২৪৭ রানে। ব্ল্যাকউড করেন ১৪১ বলে সর্বোচ্চ ১০৪ রান। জোসেফের ব্যাট থেকে আসে ১২৫ বলে ৮৬ রান।

আগের দিনের ৬ উইকেটে ১৯৬ রান নিয়ে খেলতে নেমেছিল উইন্ডিজ। প্রথম ঘণ্টায় কোনো বিপদ ঘটেনি। পানি পানের বিরতির আগে তিন অঙ্কেও পৌঁছে যান ব্ল্যাকউড। মুখোমুখি হওয়া ১৩৫তম ডেলিভারিতে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পূরণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

১৫৫ রানের সপ্তম উইকেট জুটি ভাঙে জোসেফের বিদায়ে। কাইল জেমিসনের শিকার হন তিনি। এরপর আর এগোতে পারেনি উইন্ডিজ। সেঞ্চুরিয়ান ব্ল্যাকউড আর শ্যানন গ্যাব্রিয়েলকে একই ওভারে ছেঁটে ফেলেন নেইল ওয়াগনার। ৬৬ রানে ৪ উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সফলতম বোলার তিনি।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে মাঠে নামেননি শেন ডাওরিচ। ওয়েস্ট ইন্ডিজের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান পেয়েছেন চোট। আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া পরের টেস্টে তার খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

কিউইরা তাদের একমাত্র ইনিংসে করেছিল ৭ উইকেটে ৫১৯ রান। এরপর ক্যারিবিয়ানরা প্রথম ইনিংসে অলআউট হয়েছিল মাত্র ১৩৮ রানে। ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসেও নিউজিল্যান্ডের পেসারদের কাছে ধরাশায়ী হয় তারা। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলের মাঝে ব্যতিক্রম ছিলেন ব্ল্যাকউড ও জোসেফ।

ম্যাচসেরার পুরস্কার স্বাভাবিকভাবেই উঠেছে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের হাতে। সাদা পোশাকে তৃতীয় ডাবল সেঞ্চুরির স্বাদ নিয়ে ২৫১ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলেন তিনি।

Comments

The Daily Star  | English

Flood situation in Sylhet, Sunamganj worsens

Heavy rains forecast for the next 3 days in region

9h ago