অস্ট্রেলিয়ার জন্য নতুন ধাক্কা, স্টার্ককে পাচ্ছে না তারা

পারিবারিক কারণে স্কোয়াড ছেড়ে চলে গেছেন বাঁহাতি এই তারকা পেসার।
mitchell starc
ছবি: টুইটার

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটিতে মিচেল স্টার্ককে পাচ্ছে না অস্ট্রেলিয়া। পারিবারিক কারণে স্কোয়াড ছেড়ে চলে গেছেন বাঁহাতি এই তারকা পেসার। সিরিজে পিছিয়ে থাকা অজিদের জন্য নিঃসন্দেহে এটি বিশাল ধাক্কা। কারণ, চোটের কারণে আগেই ছিটকে গেছেন বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার।

রবিবার স্টার্কের ছুটিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। পরিবারের এক সদস্যের অসুস্থতার খবর পেয়ে তড়িঘড়ি করে ছুটে গেছেন তিনি। কবে তিনি আবার দলের সঙ্গে যোগ দেবেন সেটাও নিশ্চিত নয়। আগামী ১৭ ডিসেম্বর মাঠে গড়াবে অস্ট্রেলিয়া-ভারতের চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার সপ্তাহখানেক আগে অ্যাডিলেডে একত্রিত হবেন দলটির সাদা পোশাকের খেলোয়াড়রা।

স্টার্কের সিদ্ধান্তের সমর্থনে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘পৃথিবীতে পরিবারের চেয়ে গুরুত্বপূর্ণ কিছুই নেই এবং এক্ষেত্রে মিচও (স্টার্ক) কোনো ব্যতিক্রম নয়। যতটা সময় তার প্রয়োজন, পুরোটাই আমরা মিচকে দেব এবং যখন তার ও পরিবারের জন্য উপযুক্ত সময় মনে করে সে স্কোয়াডে ফিরতে চাইবে, তখন আমরা তাকে অভ্যর্থনা জানাব।’

এর আগে দুদলের ওয়ানডের সিরিজের শেষ ম্যাচে খেলেননি স্টার্ক। শরীরে ব্যথা থাকায় তাকে ছাড়াই একাদশ সাজিয়েছিল অজিরা। ক্যানবেরায় প্রথম টি-টোয়েন্টিতে ফিরে দারুণ বোলিং করেন তিনি। ৩৪ রান খরচায় নেন ২ উইকেট। তবে ভারতের কাছে অস্ট্রেলিয়া ম্যাচটা হেরে যায় ১১ রানে।

রবিবার সিডনিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারত। ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ২টা ১০ মিনিটে। স্টার্কের পরিবর্তে অজিদের একাদশে দেখা যেতে পারে অ্যান্ড্রু টাই কিংবা অভিষেকের অপেক্ষায় থাকা ড্যানিয়েল স্যামসকে।

ছোট-বড় চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে ওয়ার্নারের পাশাপাশি মার্কাস স্টয়িনিস, অ্যাশটন অ্যাগার ও মিচেল মার্শকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। আসন্ন টেস্ট সিরিজের জন্য প্যাট কামিন্সকে রাখা হয়েছে বিশ্রামে। ক্যানবেরায় চোট পাওয়ায় সিডনিতে অধিনায়ক অ্যারন ফিঞ্চের খেলা নিয়েও রয়েছে শঙ্কা।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

3h ago