করোনা নেগেটিভ সনদ না থাকায় বিদেশফেরত ৩০৪ জন কোয়ারেন্টিনে

কোভিড-১৯ নেগেটিভ সনদ না থাকায় শনিবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ফেরা ৩০৪ যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
ফাইল ছবি

কোভিড-১৯ নেগেটিভ সনদ না থাকায় শনিবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ফেরা ৩০৪ যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

গত ৪ ডিসেম্বর সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ (সিএএবি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা দিয়েছিল, ৫ ডিসেম্বরের পর যে কাউকে বাংলাদেশে আসতে হলে কোভিড-১৯ নেগেটিভ সনদ লাগবে। যা ফ্লাইটের ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা করে নিতে হবে।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলা এমন কঠোর উদ্যোগ নিয়েছে সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে যেসব বিমান সংস্থা ফ্লাইট পরিচালনা করছে তাদের বলা হয়েছিল, কোভিড-১৯ নেগেটিভ সনদ না থাকলে যাত্রীদের বোর্ডিং পাস দেওয়া যাবে না।

সম্প্রতি কোভিড-১৯ নেগেটিভ সনদ ছাড়াই আগত যাত্রীদের হার বেড়েছে। শুধু নভেম্বরে ৪ হাজারেরও বেশি যাত্রী সনদ ছাড়া দেশে প্রবেশ করেছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য ডেস্কে কর্মরত ডা. আবু সাঈদ বলেন, ‘শনিবার সকাল ৮ টা থেকে আজ সকাল আটটার মধ্যে বিভিন্ন এয়ারলাইন্সের ২০টি ফ্লাইটে প্রায় তিন হাজারেরও মানুষ বাংলাদেশে আসে। তাদের মধ্যে ৩০৪ জনের কাছে কোভিড-১৯ নেগেটিভ সনদ ছিল না। এ কারণে তাদের নগরীর দিবাড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।’

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, ‘যারা কোভিড-১৯ নেগেটিভ সনদ আনবেন না তাদের অবশ্যই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে ১৪ দিন থাকতে হবে।’

Comments

The Daily Star  | English

10 decisions at Modi-Hasina summit

Prime Minister Sheikh Hasina today held extensive talks with her Indian counterpart Narendra Modi at Hyderabad House in New Delhi

9m ago