কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: ৪ আসামি রিমান্ডে

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার একজনের চার দিন ও তিন আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
Kustia_Bongobondhu1_5Dec20.jpg
কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। ছবি: স্টার

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার একজনের চার দিন ও তিন আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার সকালে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হক এ আদেশ দেন। সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশিকান্ত দাস প্রত্যেক আসামির ১০ করে রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে মো. আবু বক্কর ওরফে মিঠুনের (১৯) চার দিন এবং মো. সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০), শিক্ষক মো. আল আমিন (২৭) ও মো. ইউসুফ আলীর (২৬) পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৬ ডিসেম্বর শহরতলীর জুগিয়া এলাকায় মাদার শাহ পশ্চিমপাড়ার মাজারের পাশে ২০১৪ সালে প্রতিষ্ঠিত মাদরাসা ইবনি মাসউদ (র.) নামে আবাসিক কওমি মাদ্রাসার ছাত্র আবু বকর ও আবু নাহিদ এবং তাদের শিক্ষক আল আমিন হোসেন ও ইউসুফ আলীকে গ্রেপ্তার করে পুলিশ।’

গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করা হয়। এতে জড়িত থাকায় চার জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) এবং দণ্ডবিধির ৪২৭ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে কুষ্টিয়া পৌরসভা নিজস্ব অর্থায়নে শহরের পাঁচ রাস্তার মোড়ে শাপলার ভাস্কর্য ভেঙে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য করার সিদ্ধান্ত নেয়। নিচের দিকে থাকবে জাতীয় চার নেতার মুর‌্যাল। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৫ লাখ টাকা। ১২ অক্টোবর থেকে কাজ শুরু হয়েছে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ দেওয়ার একটি ভাস্কর্য তৈরির কাজ প্রায় শেষ হয়ে এসেছিল।

Comments

The Daily Star  | English

Baily Road Fire: Rescue underway, many feared trapped inside

A fire broke out at a branch of Kachchi Bhai restaurant on the first floor of a six-storey commercial building on Baily Road in Dhaka tonight

1h ago