নারী ও মেয়েশিশুদের প্রতি সহিংসতা রুখে আমাদের চ্যাম্পিয়ন হতে হবে: বেনোই প্রেফনটেইন

লিঙ্গভিত্তিক সহিংসতা বন্ধ করতে এবং লিঙ্গ সমতার এজেন্ডায় ইউএনএফপি এর ১৬ দিনের কার্যক্রমে ভার্চ্যুয়ালি অংশ নিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোই প্রেফনটেইন।
বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোই প্রেফনটেইন। ছবি: সংগৃহীত

লিঙ্গভিত্তিক সহিংসতা বন্ধ করতে এবং লিঙ্গ সমতার এজেন্ডায় ইউএনএফপি এর ১৬ দিনের কার্যক্রমে ভার্চ্যুয়ালি অংশ নিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোই প্রেফনটেইন।

এই আয়োজনের মাধ্যমে একত্রিত হচ্ছেন বিশেষজ্ঞ, নীতিনির্ধারক, নারী অধিকার সংগঠন, কর্মী, মানবাধিকার কর্মী, আন্তর্জাতিক সংস্থা এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সদস্যরা।

২০৩০ সালের মধ্যে গ্লোবাল ডেভেলপমেন্ট গোল অর্জনের চারটি লক্ষ্য সামনে রেখে একটি লিঙ্গ সমতাভিত্তিক সমাজ গঠন করতে এবারের ক্যাম্পেইনের বিশ্বব্যাপী থিম ‘অরেঞ্জ দ্য ওয়ার্ল্ড: ফান্ড, রেসপন্স, প্রিভেন্ট কালেক্ট!’।

ভার্চ্যুয়ালি অংশ নিয়ে কানাডার হাইকমিশনার বেনোই প্রেফনটেইন বলেন, ‘নারী ও মেয়েশিশুদের প্রতি সহিংসতা বন্ধে সচেতনতা বাড়াতে এটি একটি বিশ্বব্যাপী ক্যাম্পেইন। এটি একটি মানবাধিকার বিষয়ক সমস্যা, যার ইতিবাচক পরিবর্তন আনতে আমাদের সকল স্তরের সম্মিলিত প্রচেষ্টা ও ব্যবস্থা নিতে হবে। কমিউনিটি নেতৃবৃন্দ থেকে তৃণমূল সংগঠন, জাতীয় থেকে আন্তর্জাতিক এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান থেকে সরকারি প্রতিষ্ঠান, সবাইকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরও বলেন, ‘নারী ও মেয়েশিশুদের প্রতি সহিংসতা রুখে আমাদের চ্যাম্পিয়ন হতে হবে। বিশ্বব্যাপী সহিংসতার এই মহামারি শেষ করতে নারী ও পুরুষ যৌথভাবে কাজ করে চ্যাম্পিয়ন হতে হবে।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago