প্রায় ৮ মাস পর খেলতে নামলেন মাশরাফি

এবার লটারিতে টুর্নামেন্টের মাঝপথে ফিট হয়ে উঠা মাশরাফিকে দলে পায় জেমকন খুলনা। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সাবেক অধিনায়ককে একাদশে রেখেছে দলটি
Mashrafe Mortaza
ছবি: ফিরোজ আহমেদ

গত ১৬ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগে সবশেষ ম্যাচ খেলেছিলেন মাশরাফি মর্তুজা। লম্বা সময়ে করোনা স্থবিরতায় পার করতে হয়েছে তাকে। নিজে ভুগেছেন এই মহামারিতে, ভুগেছে তার পরিবারও। অবশেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি দিয়ে প্রায় ৮ মাস পর তাই মাঠে নেমছেন তিনি।

এবার লটারিতে টুর্নামেন্টের মাঝপথে ফিট হয়ে উঠা মাশরাফিকে দলে পায় জেমকন খুলনা। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সাবেক অধিনায়ককে একাদশে রেখেছে দলটি। তাকে জায়গা দিতে একাদশের বাইরে ছিটকে গেছেন শহিদুল ইসলাম। 

Mashrafe Mortaza
ছবি: ফিরোজ আহমেদ

করোনা বিরতি কাটিয়ে বেশ আগেই দেশের ক্রিকেটাররা মাঠে ফিরেছিলেন। কিন্তু ফেরা হচ্ছিল না মাশরাফির। হ্যামস্ট্রিংয়ের চোটও ভোগাচ্ছিল তাকে। সেজন্য খেলতে পারেননি প্রস্তুতিমূলক বিসিবি প্রেসিডেন্ট’স কাপে।

Mashrafe Mortaza

চোট কাটানোর পর বাড়তি ওজন কমাতে ফিটনেস নিয়ে একা একা খেটেছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক। গত ১ তারিখ অনুশীলনে ফেরেন তিনি। তাকে অনুশীলনে নামতে দেখে আগ্রহী হয় দলগুলো।

এই টুর্নামেন্টে প্লেয়ার্স ড্রাফটে না থাকা মাশরাফিকে উন্মুক্ত রেখেছিল বিসিবি। তিনি ফিট হলে যেকেউ তাকে নিতে পারত। তবে একাধিক আগ্রহী হলে ছিল লটারির ব্যবস্থা। গাজী গ্রুপ চট্টগ্রামে বাদ বাকি চার দলই তাকে পেতে আগ্রহ জানায়। গত রোববার সেই লটারিতে মাশরাফিকে পায় খুলনা।

Comments

The Daily Star  | English

Putin says 'appreciates the support' of North Korea

Russian President Vladimir Putin said Wednesday he "appreciates the support" of North Korea, Russian state media reported, during a rare visit to Pyongyang to meet leader Kim Jong Un

7m ago