পাবনায় আ. লীগ নেতা বকুল শেখের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ

পাবনায় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য বকুল শেখ হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নিহতের স্বজন, এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা।
শনিবার বকুল শেখেরর স্বজন, এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা পাবনা শহরে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করে। ছবি: স্টার

পাবনায় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য বকুল শেখ হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নিহতের স্বজন, এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা।

আজ শনিবার নিহতের স্বজন, এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা পাবনা শহরে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করে। এ সময় তারা হত্যাকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বকুল শেখ হত্যার জের ধরে উত্তেজিত জনতা শহরের অনন্ত বাজার এলাকার মখলেসুর রহমানের বাড়িসহ তিনটি বাড়িতে শনিবার বিকেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের দল দ্রুত ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, কোনো হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

এলাকাবাসী, স্বজন ও দলীয় নেতাকর্মীরা ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামীলীগ নেতা বকুল শেখ হত্যার প্রতিবাদে আজ দুপুরে দুপুরে অনন্ত মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করে।

এসময় বক্তব্য দেন পাবনা জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসান প্রমুখ।

বক্তারা বকুল শেখ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।

তারা বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।’

গত শুক্রবার রাতে পাবনা শহরের অন্তত মোড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দোগাছি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বকুল শেখ কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

হত্যার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানান পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

আরও পড়ুন:

পাবনায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

34m ago