আসছে ওয়েস্ট ইন্ডিজ, সূচি চূড়ান্ত

২০ জানুয়ারি থেকে শুরু হবে তিন ওয়ানডের সিরিজ
West Indies
ফাইল ছবি: আইসিসি

করোনাভাইরাসের সময়ে বাংলাদেশের জৈব সুরক্ষিত বলয়ের সুবিধা দেখে সন্তুষ্টি জানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল। অনুমিতভাবেই সফরটিতে সায়ও দিয়েছে তারা। চূড়ান্ত হয়ে গেছে তিন ওয়ানডে আর দুই টেস্টের সিরিজ। তবে আইসিসির এফটিপি অনুয়ায়ী সিরিজ থেকে বাদ পড়েছে টি-টোয়েন্টি সিরিজ ও একটি টেস্ট।

দুই সংস্করণের সিরিজ খেলতে ক্যারিবিয়ানরা বাংলাদেশে আসবে ১০ জানুয়ারি। এসেই তিনদিন হোটেলে কোয়ারেন্টিনে থাকবে তারা। কোয়ারেন্টিনের বাকি ৪ দিন অনুশীলনের সুবিধা পাবে সফরকারীরা।

১৮ জানুয়ারি বিকেএসপিতে ৫০ ওভারের ওয়ার্মআপ ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা। ২০ জানুয়ারি থেকে শুরু হবে তিন ওয়ানডের সিরিজ। ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম দুই ওয়ানডে।

২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডে খেলে সেখানেই শুরু হবে টেস্ট সিরিজ। টেস্ট সিরিজের আগে ২৮ থেকে ৩১ জানুয়ারি এমএ আজিজ স্টেডিয়ামে একটি চারদিনের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ১১ ফেব্রুয়ারি মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ।

এই সিরিজ দিয়েই দীর্ঘ ১০ মাসের বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

3h ago