কৃষি আইনের অনুলিপি ছিঁড়ে উস্কানি দিয়েছেন কেজরিওয়াল, অভিযোগ বিজেপির

আম আদমি পার্টির প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দিল্লি ইউনিট।
বৃহস্পতিবার দিল্লি বিধানসভার বিশেষ অধিবেশন চলাকালে বিতর্কিত কৃষি আইন ছিঁড়ে ফেলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ছবি: সংগৃহীত

আম আদমি পার্টির প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দিল্লি ইউনিট।

দিল্লি বিধানসভায় অরবিন্দ কেজরিওয়াল কৃষি আইনের অনুলিপি ছিঁড়ে কৃষকদের উদ্বুদ্ধ করার চেষ্টা করেছে বলে অভিযোগ করেছে বিজেপি।

আজ শুক্রবার ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে বিষয়টি জানায়।

দিল্লি বিজেপির আইটি সেল প্রধান (সোশ্যাল মিডিয়া) অভিষেক দুবে অভিযোগ করেছেন, অরবিন্দ কেজরিওয়াল কৃষকদের উস্কানির দিতে কৃষি আইনের অনুলিপি ছেঁড়েন।

অভিযোগে দুবে আরও উল্লেখ করেন, ‘অরবিন্দ কেজরিওয়াল দিল্লিতে কৃষকদের বিক্ষোভ আরও তীব্র করতে ষড়যন্ত্র করছেন। এছাড়া, তিনি শহরে দাঙ্গা ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্রও করছেন। গত ১৭ ডিসেম্বর তিনি দিল্লি বিধানসভার একটি বিশেষ অধিবেশন ডাকেন। সেখানে কৃষি আইন নিয়ে বিতর্কের সময় সংবিধান লঙ্ঘন করে কেন্দ্রের কৃষি আইনের অনুলিপি ছিঁড়ে ফেলা হয়েছে। এটি কৃষকদের অনুপ্রাণিত করেছে এবং দিল্লিতে দাঙ্গা চালানোর চেষ্টা চলছে।’

দিল্লি পুলিশকে এ বিষয়ে হস্তক্ষেপ ও  অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়েরের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘দিল্লির পরিস্থিতি আরও খারাপ হলে কেজরিওয়ালকে দায়ী করতে হবে এবং তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago