‘আল্লাহর দল’র খুলনা লবণচরা থানা নায়েকসহ ৮ জঙ্গি আটক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর খুলনা লবণচরা থানা নায়েকসহ আট সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
Khulna.jpg
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর আটক আট সদস্য। ছবি: স্টার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর খুলনা লবণচরা থানা নায়েকসহ আট সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল শুক্রবার লবণচরা থানার সালাউদ্দিন ইউসুফ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ব পাশে কাইয়ুম আয়রন ওয়ার্কসপ থেকে উগ্রবাদী নথিসহ এদের আটক করেন খুলনা র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) সদস্যরা।

‘আল্লাহর দল’ এর লবণচরা থানা নায়েক মো. হাফিজুর রহমান (৩২) ছাড়াও অপর আটককৃতরা হলেন- বাগেরহাটের মো. জিল্লুর রহমান (৩১), নোয়াখালীর মো. আলমগীর হোসেন মুন্সী (৩০), খুলনার মো. কাইয়ুম হোসেন (৩৩), গোপালগঞ্জের মো. রাজিবুল আলম (৩৭), বাগেরহাটের মো. সুমন বেপারী (৩৩), নোয়াখালীর মো. মুস্তাকিন হোসেন (২৬) ও নেত্রকোণার মো. জাহাঙ্গীর (২৯)।

খুলনা র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত ৩ মে থেকে এ পর্যন্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের মোট ৩৫ জন নেতা-কর্মীকে আটক করেছে র‌্যাব-৬।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মো. হাফিজুর রহমান স্বীকার করেছেন, তিনি ২০১৭ সালের জুনে আল্লাহর দলের এক শীর্ষ নেতার কাছ থেকে সংগঠনের সদস্য পদ লাভ করেন। এরপর তিনি তার তুষ কাঠের মিলের ব্যবসার পাশাপাশি স্থানীয় লোকজনকে দাওয়াত দিতে থাকেন। পরে ২০১৮ সালে থানা নায়েক পদে দায়িত্বপ্রাপ্ত হন। সংগঠনের আগের দায়িত্বশীল ব্যক্তিরা আটক হওয়ায় অন্যান্য সদস্যদের সঙ্গে গোপনে সাক্ষাতের মাধ্যমে তিনি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

Comments