হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে এমপি আসলামুলের আপিল

কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর জমি উদ্ধারে উচ্ছেদ অভিযানের বিষয়ে হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক।
ছবি: পানিসম্পদ মন্ত্রণালয়ের সৌজন্যে

কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর জমি উদ্ধারে উচ্ছেদ অভিযানের বিষয়ে হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক।

তার আইনজীবী মো. ওজিউল্লাহ আজ শনিবার দ্য ডেইলি স্টারকে জানান, হাইকোর্টের রায় স্থগিত চেয়ে গত সপ্তাহে সুপ্রিম কোর্টে তিনি আবেদন জমা দেন।

আবেদনের বরাত দিয়ে আইনজীবী বলেন, আসলামুল হকের প্রতিষ্ঠান শিল্প কারখানা নির্মাণে সব ধরনের ছাড়পত্র নিয়েছে এবং তারা নদীর কোনও জমি দখল করেনি।

আপিল বিভাগে এই আবেদন জমা দেওয়ার পাশাপাশি আসলামুল হক এ বিষয়ে প্রতিকার চেয়ে সিভিল আদালতে মামলাও করেছেন বলে জানান তিনি।

স্থগিতাদেশ চেয়ে আবেদনের শুনানি কবে হবে তা অবশ্য আইনজীবী ওজিউল্লাহ নির্দিষ্ট করে বলতে পারেননি।

এদিকে, জাতীয় নদী সংরক্ষণ কমিশনের (এনআরসিসি) আইনজীবী মনজিল মোরসেদ জানান, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে ১২ ডিসেম্বর আসলামুল হক আবেদন করেছেন আবেদনের একটি অনুলিপি তিনি পেয়েছেন।

তিনি বলেন, আপিল বিভাগে শুনানি চলাকালে তিনি স্থগিতাদেশের বিরোধিতা করবেন।

গত ৯ ডিসেম্বর হাইকোর্ট আসলামুল হকের তিনটি প্রতিষ্ঠানের দখল থেকে কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর জমি পুনরুদ্ধারের অভিযান পরিচালনা করার নির্দেশ দেন। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উচ্ছেদ কার্যক্রমকে চ্যালেঞ্জ করে তিন প্রতিষ্ঠানের যৌথ রিট আবেদন আদালত প্রত্যাখ্যান করেন।

আরও পড়ুন-

যেভাবে নদীর একটি অংশের মালিক হলেন এমপি আসলামুল হক

এমপি আসলামুলের নদী দখল, উদ্ধারে বাধা নেই: হাইকোর্ট

উচ্ছেদ অভিযান বাধা দিতে এসে এমপি আসলামুল হক যা বললেন

Comments

The Daily Star  | English

Piled-up import containers congest Ctg port

Slow container delivery from the port created the problem

1h ago