যশোরে ৫ লাখ ডলারসহ ২ হুন্ডি ব্যবসায়ী আটক

যশোরের শার্শা উপজেলার উলাশী এলাকা থেকে পাঁচ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
Hundi traders.jpg
আটক হুন্ডি ব্যবসায়ী হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম। ছবি: স্টার

যশোরের শার্শা উপজেলার উলাশী এলাকা থেকে পাঁচ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

উদ্ধারকৃত ডলারের মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। এসময় ডলার পাচারে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে।

আজ রোববার যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

আটকরা হলেন- চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ ব্যাপারীর ছেলে হৃদয় মিয়া (৩৭) ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (৪০)।

বিজিবি-৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সেলিম রেজা জানান, ভারত থেকে পাচার হয়ে আসা বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে হুন্ডি ব্যবসায়ীরা প্রাইভেটকার যোগে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টিম উলাশীর রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে গাড়ির দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করে। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট পাঁচ লাখ ইউএস ডলার ছিল। দেশীয় মুদ্রায় যার মূল্য চার কোটি ৪০ লাখ পাঁচ হাজার ৩০০ টাকা। এসময় হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম নামে দুজনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা জানিয়েছেন, তারা হুন্ডি ও সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

1h ago