ময়মনসিংহে ১০০ বলের ক্রিকেট: খেলবেন আশরাফুল, শুভাগত, সাব্বিররা

ইংল্যান্ডের উদ্ভাবিত একশো বলের সংস্করণের আদলে ময়মনসিংহে হতে যাচ্ছে তেমন এক আসর। যাতে খেলবেন কয়েকজন জাতীয় তারকা।

‘দ্য হ্যানড্রেড’ বা একশো বলের ক্রিকেট নামে নতুন এক সংস্করণের উদ্ভাবন ঘটিয়েছিল ইংল্যান্ড। চলতি বছর মাঠে গড়ানোর কথা ছিল এই সংস্করণের এক টুর্নামেন্ট। কিন্তু করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে গেছে আগামী বছর।  সেই একশো বলের সংস্করণের আদলে ময়মনসিংহে হতে যাচ্ছে তেমন এক আসর। যাতে খেলবেন কয়েকজন জাতীয় তারকা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে এই আয়োজন করছে  ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন।

পাঁচ দিনের এই টুর্নামেন্টে অংশ নেবে ছয় দল। ‘এ’ গ্রুপে খেলবে ময়মনসিংহ টাইগারস, ময়মনসিংহ থান্ডারস, ময়মনসিংহ সিক্সারস। ‘বি’ গ্রুপে লড়বে ময়মনসিংহ রাইডার্স, ময়মনসিংহ ওয়ারিয়র্স ও ময়মনসিংহ ঈগলস নামের তিন দল।

মোহাম্মদ আশরাফুল, রাকিবুল হাসান খেলবেন ময়মনসিংহ টাইগার্সে। ময়মনসিংহের ছেলে শুভাগত হোমের সঙ্গে ময়মনসিংহ থান্ডার্সে খেলবেন তৌহিদ হৃদয়। সাব্বির রহমান, পারভেজ হোসেন ইমনকে দলে নিয়েছে রাইডার্স।

সৈকত আলী আর ইলিয়াস সানিকে ঈগলসে খেলতে দেখা যাবে। এছাড়া নাসির হোসেন, তানজিদ হাসান তামিম খেলবেন সিক্সার্সে, আরাফাত সানি খেলবেন ওয়ারিয়র্সে। একই দলে যুব বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলীর খেলার কথা থাকলেও তিনি নিজে নিশ্চিত করেননি।

রোববার ময়মনসিংহ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, সার্কিট হাউজ মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ শরীফ আহমেদ। ৫ দিনের টুর্নামেন্টের ফাইনাল হবে ২৫ ডিসেম্বর। 

ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি দিলিপ পান্ডে জানান, ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল) এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সবগুলো ম্যাচ সরাসরি দেখানো হবে। দু’টি সেমিফাইনাল ও ফাইনাল সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস।

 

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

8h ago