পাবনায় সীমিত পরিসরে বড়দিন উদযাপনের প্রস্তুতি

করোনা সংক্রমণের কারণে পাবনায় সীমিত পরিসরে বড়দিন উদযাপনের প্রস্তুতি চলছে। এবার পাবনায় ৩০টি গ্রামের ২১টি উপাসনালয়ে হবে বড়দিনের প্রার্থনা।
Pabna_Xmas_24Dec20.jpg
করোনা সংক্রমণের কারণে পাবনায় সীমিত পরিসরে বড়দিন উদযাপনের প্রস্তুতি চলছে। ছবি: স্টার

করোনা সংক্রমণের কারণে পাবনায় সীমিত পরিসরে বড়দিন উদযাপনের প্রস্তুতি চলছে। এবার পাবনায় ৩০টি গ্রামের ২১টি উপাসনালয়ে হবে বড়দিনের প্রার্থনা।

পাবনা ব্যাপ্টিস্ট চার্চের সাধারণ সম্পাদক উত্তম দাস দ্য ডেইলি স্টারকে বলেন, প্রতি বছর বড় পরিসরে সপ্তাহব্যাপী নানা আয়োজন থাকলেও করোনার কারণে এবার উৎসব আয়োজন সংক্ষিপ্ত করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নগরকীর্তন, বড়দিনের উপাসনা, কেক কাটা, পিঠা পর্ব ও প্রীতিভোজের আয়োজন করা হবে।

তিনি বলেন, বড়দিনকে সামনে রেখে উপাসনালয় ও বাড়ি-ঘরে আলোকসজ্জা করা হয়েছে। স্বজনের সঙ্গে বড়দিনের আনন্দ ভাগাভাগি করে নিতে অনেকেই পাবনায় ফিরেছেন। বাড়িতে বাড়িতে চলছে পিঠাপুলির আয়োজন। বড় দিনের আনন্দ ছড়িয়ে দিতে বের করা হয় রিকশা র‌্যালি। বিতরণ করা হয় চকলেট ও বেলুন।

বড় দিনের উৎসব নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে পাবনার পুলিশ প্রশাসন। পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ যেন শান্তিপূর্ণ পরিবেশে তাদের প্রধান ধর্মীয় উৎসব উদযাপন করতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সব গির্জায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের নজরদারি থাকবে।

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

54m ago