অস্ট্রেলিয়ান ওপেনেই ফিরছেন ফেদেরার!

সবশেষ ২০২০ সালের শুরুতে খেলেছিলেন অস্ট্রেলিয়ান ওপেন। এরপরই হাঁটুতে চোট পান টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। অস্ত্রোপচারও করাতে হয়েছে। ফলে লম্বা সময় আছেন মাঠের বাইরে। আগামী অস্ট্রেলিয়ান ওপেনে ফেরা নিয়ে ছিল দারুণ শঙ্কা। তবে এ আসরে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ সুইস তারকা।
roger federer
ছবি: এটিপি টুইটার

সবশেষ ২০২০ সালের শুরুতে খেলেছিলেন অস্ট্রেলিয়ান ওপেন। এরপরই হাঁটুতে চোট পান টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। অস্ত্রোপচারও করাতে হয়েছে। ফলে লম্বা সময় আছেন মাঠের বাইরে। আগামী অস্ট্রেলিয়ান ওপেনে ফেরা নিয়ে আছে দারুণ শঙ্কা। তবে এ আসরে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ সুইস তারকা।

সপ্তাহ খানেক আগেই বিগত ৭০ বছরের সেরা সুইস ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার নেওয়ার সময় মাঠে ফেরা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন ফেদেরার। অনুষ্ঠান মঞ্চে বলেন, 'আশা করি, আগামী বছর আমার কাছ থেকে অনেক কিছু দেখতে পাবেন আপনারা। কিন্তু এটা যদি শেষ হয়, তবে শেষটা দারুণ হলো।'

আর তার এমন মন্তব্যের পর অবসর নিয়েও গুঞ্জন ছিল। তবে সে গুঞ্জনে কিছুটা হলেও পানি ঢেলেছেন ফেদেরার। এটিপির ফ্যানস ফেভারিট অ্যাওয়ার্ড হাতে তুলে নেওয়ার দিনে বলেছেন, 'আমি আশা করছি ভিন্ন এ বছরে সবাই ভালো আছেন। আরও একবার ফ্যানস ফেভারিট অ্যাওয়ার্ড পাওয়ায় আমি সবাই ধন্যবাদ জানাচ্ছি। এটিপিকেও ধন্যবাদ। যারা আমাকে ভোট দিয়েছেন তাদেরও। আমার উপর যারা বিশ্বাস রেখেছেন এবং অপেক্ষা করছেন আমাকে আবার ট্যুরে দেখার জন্য।'

আর ফেরার জন্য যে কঠিন পরিশ্রম করছেন তাও জানান এ তারকা, 'আমি এটা সম্ভব করার জন্য কঠিন অনুশীলন করছি। আমি আশা করছি খুব শিগগিরই সবার সামনে আবার ফিরতে যাচ্ছি। সবার ছুটি ভালো কাটুক।'

'নতুন বছরের শুভেচ্ছা এবং আশা করছি সামনের বছর আমাদের আরও ভালো যাবে। আমি সবাইকে আবার দেখার জন্য মুখিয়ে রয়েছি। তাই সবাই যত্ন নিবেন, ধন্যবাদ। অনেক অনেক ধন্যবাদ। খুব শিগগিরই দেখা হচ্ছে।' - যোগ করে আরও বলেন এ কিংবদন্তি।

৩৯ বছর বয়সী এ সুইস তারকা রেকর্ড ৩৯টি এটিপি অ্যাওয়ার্ড জিতেছেন। আর ২০০৩ সাল থেকে টানা ১৮ বছর ধরে এটিপি ফ্যানস ফেভারিট অ্যাওয়ার্ড জিতে আসছেন। তবে গত অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নেওয়ার পর থেকেই আছেন মাঠের বাইরে।

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

1h ago