শীর্ষ খবর

শ্রীপুরে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীর বার্ষিক আয় সর্বোচ্চ

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে চার মেয়র প্রার্থীই বৈধ বলে জানিয়েছেন রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। প্রার্থী বাছাইয়ের শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার।
স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে চার মেয়র প্রার্থীই বৈধ বলে জানিয়েছেন রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। প্রার্থী বাছাইয়ের শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার

হলফনামায় উল্লেখিত তথ্যে জানা যায় চার প্রার্থীর মধ্যে একজনের পেশা কৃষি, একজন আইনজীবি ও অপর দুজন ব্যবসায়ী।

হলফনামা থেকে জানা যায়, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান আনিছের পেশা কৃষি। তার বাৎসরিক আয় কৃষি খাত, বাড়ি ভাড়া ও অন্যান্য থেকে ৭ লাখ টাকা। নগদ টাকা রয়েছে ৪ লাখ। এসএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর পাঁচ তলা বাড়ি, ৫৪০ শতক কৃষি জমি ও ১০টি টিনশেড দোকান রয়েছে তার। এর আগে তিনি ওই পৌরসভায় তিন বার মেয়র নির্বাচিত হয়েছিলেন।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাজী খান পেশায় আইনজীবি। হলফনামায় উল্লেখ হয়েছে পেশা থেকে তার বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার ও নগদ টাকা রয়েছে ২ লাখ। প্রার্থীর স্ত্রীর নামে ১ লাখ ও নিজ নামে ২০ ভরি স্বর্ণালংকার রয়েছে। ২১০ শতক অকৃষি জমি ও দোতলা বাড়ি রয়েছে তার।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী রফিক মোমতাজী পেশায় ব্যবসায়ী। ব্যবসা থেকে তার বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার টাকা। এইচএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর নগদ ৫০ হাজার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ২ লাখ টাকা। স্বর্ণ ও মূল্যবান ধাতু রয়েছে ২০ ভরি।

স্বতন্ত্র্য প্রার্থী মো. শাহ আলম পেশায় ব্যবসায়ী। ব্যবসা, বাড়িভাড়া ও কৃষি থেকে বাৎসরিক আয় ১ লাখ ৩০ হাজার টাকা। নগদ রয়েছে ১ লাখ টাকা। স্বর্ণ ও মূল্যবান ধাতু রয়েছে ১৫ ভরি। দুটি পাকা ভবনের মালিকানা আর্থিক হিসেবে রয়েছে প্রায় সাড়ে ২৬ লাখ টাকা ও কৃষি জমি রয়েছে ১৭ শতক।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ইভিএমে ভোটের ব্যাপারে ভোটারদের সচেতন করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে ইভিএম ভোটিংয়ের নিয়ম কানুনসহ পোস্টার, লিফলেট ভোটারদের জানিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট সব প্রার্থীদের বিতরণ করা হয়েছে। পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানে এ সংক্রান্ত ব্যানার দেওয়া হবে। তাছাড়া ভোটারদের অধিকতর সচেতনতার জন্য সব ভোটকেন্দ্রে ১৪ জানুয়ারি নমুনা ভোটগ্রহণ হবে।

আগামী ১৬ জানুয়ারি শ্রীপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ হবে।

Comments

The Daily Star  | English

BNP revamping party, wings

The BNP has started reorganising the party to inject vigour and form a strong base to relaunch its anti-government movement.

6h ago