শীর্ষ খবর

করোনায় সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আখম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আখম জাহাঙ্গীর হোসাইন মৃত্যুবরণ করেছেন।
আখম জাহাঙ্গীর হোসাইন। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আখম জাহাঙ্গীর হোসাইন মৃত্যুবরণ করেছেন।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত ২ ডিসেম্বর আখম জাহাঙ্গীর হোসাইন ও তার স্ত্রীর করোনা শনাক্ত হয় এবং ৪ ডিসেম্বর হাসপাতালে ভর্তি করা হয়। 

সর্বসাধারণের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ গাবতলীর মাজার রোডের বাসায় রাখা হবে এবং আগামীকাল পটুয়াখালীর গ্রামে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তিনি গলাচিপা-দশমিনা আসন থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং সর্বশেষ ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে তিনি ১৯৯৬ সালে পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

জাহাঙ্গীর হোসাইন ১৯৫৪ সালের ১৮ জানুয়ারি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার গজালিয়ার চরচন্দ্রাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি গলাচিপা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি সম্পন্ন করেছন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এরপর তিনি আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অন্যান্য মন্ত্রীরা গভীর শোক প্রকাশ করেছেন।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জাহাঙ্গীরের সাহসী ভূমিকা ছিল।

প্রধানমন্ত্রী শোকবার্তায় জাহাঙ্গীরের সংগ্রাম ও সাংগঠনিক দক্ষতার কথা স্মরণ করে বলেন, জাহাঙ্গীরের মৃত্যুতে রাজনৈতিক মহলে শূন্যতা তৈরি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এ ছাড়া, আ. লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীসহ অন্যান্য মন্ত্রী ও আ. লীগ নেতারা জাহাঙ্গীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Comments