খেলা

অবশেষে লিগে জয়ের স্বাদ পেল আর্সেনাল

দুর্দান্ত পারফরম্যান্সে চেলসিকে উড়িয়ে জয়ে ফিরল মিকেল আর্তেতার শিষ্যরা।
arsenal lacazette
ছবি: টুইটার

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা সাত ম্যাচে কোনো জয় নেই। এর মধ্যে পাঁচটিতেই কপালে জুটেছে হার। খাদের কিনারায় পৌঁছে যাওয়া অবস্থা থেকে অবশেষে ঘুরে দাঁড়াল আর্সেনাল। দুর্দান্ত পারফরম্যান্সে চেলসিকে উড়িয়ে জয়ে ফিরল মিকেল আর্তেতার শিষ্যরা।

শনিবার রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছে স্বাগতিকরা। লিগে তাদের সবশেষ জয়টি ছিল গত ১ নভেম্বর। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে তারা হারিয়েছিল ১-০ ব্যবধানে।

প্রথমার্ধের ৩৪তম মিনিটে পেনাল্টি থেকে আর্সেনালকে এগিয়ে নেন ফরাসি স্ট্রাইকার আলেকজান্দ্রে লাকাজেত। বিরতির ঠিক আগে অসাধারণ ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুণ করেন দলটির সুইস অধিনায়ক গ্রানিত জাকা। দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে চোখ ধাঁধানো এক গোলে গানার্সদের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন ইংলিশ মিডফিল্ডার বুকায়ো সাকা।

৮৫তম মিনিটে ট্যামি আব্রাহামের লক্ষ্যভেদেই কেবল হারের ব্যবধান কমায় চেলসি। যদিও যোগ করা সময়ে পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু জর্জিনহোর দুর্বল স্পট কিক সহজেই রুখে দেন আর্সেনালের গোলরক্ষক বার্নড লেনো।

পূর্ণ পয়েন্ট প্রাপ্তির পর উচ্ছ্বসিত আর্তেতা ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বলেন, ‘আজ (শনিবার) প্রধান বিষয় হলো ম্যাচের ফল। সত্যিই আমাদের এই জয়টি দরকার ছিল। গত আট সপ্তাহ ধরে ফল নিয়ে আমরা খুব দুর্ভাগ্যের শিকার ও হতাশ হয়েছি। তাই এটি আমাদের জন্য দারুণ একটি দিন।’

‘খেলা শুরুর বাঁশি বাজার পর থেকেই আপনারা দেখতে পেয়েছেন যে, আমাদের দলটি তেজ ও জেতার আগ্রহ নিয়ে মাঠে নেমেছে।’

লিগে পঞ্চম জয়ের স্বাদ পাওয়া আর্সেনাল ১৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে আছে। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান ছয় নম্বরে।

Comments