ওমানে হবে টেস্ট ম্যাচ!

ওমানের এই মাঠকে তিন সংস্করণের ক্রিকেটের জন্যই স্বীকৃতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।
 Oman Cricket Academy (OCA) Ground 1
ছবি: টাইমস অব ওমান

আইসিসি সহযোগী সদস্য দেশ ওমান। তাদের দেশে এমনিতে টেস্ট ক্রিকেট হওয়ার কোন কারণ ছিল না। কিন্তু প্রেক্ষাপট তৈরি হয়েছে আফগানিস্তানের চাওয়ায়। নিজ দেশে খেলা চালানোর অবস্থা না থাকা আফগানরা এবার হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে ওমানকে।

এর আগে সংযুক্ত আরব আমিরাত ও ভারতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছিল টেস্টের নতুন সদস্য আফগানিস্তান। সেখানে যুক্ত হলো ওমান। 

সেজন্য  আল আমারাতে ওমান ক্রিকেট একাডেমির এক নম্বর মাঠটি বেছে নেয় তারা। আনুষঙ্গিক সকল সুবিধা তৈরি করে আইসিসির স্বীকৃত নিয়ে নেওয়া হয়েছে। ওমানের এই মাঠকে তিন সংস্করণের ক্রিকেটের জন্যই স্বীকৃতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

স্বীকৃতি পাওয়ার পরই এই মাঠে ম্যাচ খেলতে নামবে আফগানিস্তান। ২৬, ২৯ ও ৩১ জানুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা।

পরের মাসেই টেস্ট ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ হবে ওমানের আমারাতের। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট ম্যাচ খেলার পর তিনটি টি-টোয়েন্টিও খেলবে রশিদ খানরা।

ওমান না খেললেও তাদের দেশে টেস্ট ম্যাচ নিয়ে ভীষণ রোমাঞ্চিত তারা। টাইমস অব ওমানে সেদেশের ক্রিকেট সচিব জানিয়েছেন তাদের তৃপ্তির কথা, ‘সংযুক্ত আরম আমিরাতের পর সহযোগী দেশ হিসেবে ওমানে হবে টেস্ট। এটা আমাদের জন্য দারুণ গৌরবের ব্যাপার।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago