শীর্ষ খবর

২ মামলায় ইরফান সেলিমের জামিন

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে দুই মামলায় জামিন দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।
irfan selim
ইরফান সেলিম। ছবি: সংগৃহীত

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে দুই মামলায় জামিন দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাস্কর দেবনাথ বাপ্পী জামিন মঞ্জুর করে আদেশ দেন।

ইরফান সেলিমের আইনজীবী প্রাণ নাথ দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাপ্তাহিক হাজিরার শর্তে আদালত ইরফান সেলিমকে জামিন দিয়েছেন।

গত বছরের ২৫ অক্টোবর রাতে নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে ইরফান সেলিমসহ (৩৭) চার জনের নামে এবং দুই-তিন জনকে অজ্ঞাত উল্লেখ করে ধানমন্ডি থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় ইরফান ছাড়া বাকি তিন অভিযুক্ত হলেন— ইরফানের সহযোগী এবি সিদ্দিক দিপু (৪৫), ব্যক্তিগত দেহরক্ষী মো. জাহিদ (৩৫) ও গাড়িচালক মো. মিজানুর রহমান (৩০)।

এজহারে বলা হয়, গত ২৫ অক্টোবর রাত পৌনে ৮টার দিকে নীলক্ষেত থেকে পাঠ্যবই কিনে লেফটেনেন্ট ওয়াসিফ ও তার স্ত্রী মোটরসাইকেলে ঢাকা সেনানিবাসে ফিরছিলেন। পথে ল্যাবএইড হাসপাতালের কাছে রাস্তায় একটি গাড়ি (ঢাকা মেট্রো ঘ ১১-৫৭৩৬) তাদের পেছন থেকে ধাক্কা দেয়। পরিচয় দেওয়ার পরও গাড়ি থেকে নেমে এক ব্যক্তি তাদের গালিগালাজ করেন ও হত্যার হুমকি দেন।

এরপর কলাবাগান বাসস্ট্যান্ডের কাছে সেই গাড়িটিকে থামিয়ে নৌ কর্মকর্তা আবারও পরিচয় দিলে গাড়ির আরোহীরা সবাই নেমে এসে তাকে কিলঘুষি মেরে রক্তাক্ত অবস্থায় রাস্তায় ফেলে যান।

মামলার পর দিন ২৬ অক্টোবর রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানাধীন দেবিদাস ঘাট লেন হাজী সেলিমের পৈত্রিক বাড়িতে অভিযান চালিয়ে ইরফান ও তার দেহরক্ষী জাহিদকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানে তাদের বাসা থেকে বিদেশি মদ ও অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়। পরে অবৈধ ওয়াকিটকি ও মাদক রাখার দায়ে ইরফান সেলিমকে দেড় বছর এবং ওয়াকিটকি বহন করার দায়ে তার দেহরক্ষী জাহিদকে ছয় মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

প্রাণ নাথ আরও বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতের দেওয়া সাজায় আজ আদালত তাকে জামিন দিয়েছেন।’

আরও পড়ুন:

ইরফান সেলিমের বিরুদ্ধে ‘অভিযোগের সত্যতা পায়নি পুলিশ’

জব্দ আলামতের ভিত্তিতে এজাহার তৈরি করা হয়েছে: র‍্যাব ডিজি

ভ্রাম্যমাণ আদালতে ইরফান সেলিমের ১ বছরের কারাদণ্ড

ইরফান সেলিমের আরও ২ দিনের রিমান্ড

রিমান্ড শেষে কারাগারে ইরফান সেলিম

ইরফান ও তার দেহরক্ষী জাহিদ ৩ দিনের রিমান্ডে

অস্ত্র-মাদক মামলায় ইরফান সেলিম ও তার দেহরক্ষী ৫ দিনের রিমান্ডে

ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা

কাউন্সিলর পদ থেকে ইরফান সেলিমকে বরখাস্ত

সেলিমপুত্রের রং নম্বরে ডায়াল

পিতা পুত্রের গতিপথ একই

ইরফান সেলিমকে গ্রেপ্তার দেখাতে আদালতে পুলিশের আবেদন

হাজী সেলিমের ছেলে র‌্যাব হেফাজতে

ইরফান সেলিমের গাড়ি চালক ১ দিনের রিমান্ডে

নারায়ণগঞ্জে হাজী সেলিমের মদিনা গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ

ইরফান সেলিমের আরও ১ সহযোগী গ্রেপ্তার

‘নৌ কর্মকর্তাকে মারধরের’ অভিযোগে হাজী সেলিমের ছেলের বিরুদ্ধে মামলা

এমপি স্টিকার লাগানো গাড়িটির কোনও কাগজপত্র নেই!

নামমাত্র দামে জমি বিক্রি, না হলে নির্যাতন

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

4h ago