করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১০০৭, পরীক্ষা ১৫৩৮১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ৭১৮ জন।
ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ৭১৮ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৫ হাজার ৩৮১টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার সাত জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছয় দশমিক ৫৫ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ১৯ হাজার ৯০৫ জনে দাঁড়াল।

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ১০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের ১১-২০ বছরের মধ্যে, একজনের ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ২০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৯৬৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৬৪ হাজার ৪৪৬ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৩ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago