রাজশাহী বিমানবন্দরে আছড়ে পড়ল প্রশিক্ষণ উড়োজাহাজ

রাজশাহী বিমানবন্দরের রানওয়েতে একটি প্রশিক্ষণ উড়োজাহাজের চাকা ভেঙে আছড়ে পড়েছে। আজ শনিবার দুপুর ৩টা ৬ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয় গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান এসটু-এএফকে বিমানবন্দরে আছড়ে পড়ে। ছবি: সংগৃহীত

রাজশাহী বিমানবন্দরের রানওয়েতে একটি প্রশিক্ষণ উড়োজাহাজের চাকা ভেঙে আছড়ে পড়েছে। আজ শনিবার দুপুর ৩টা ৬ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

রাজশাহী বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, স্থানীয় গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান এসটু-এএফকে উত্তর দিক থেকে রানওয়েতে অবতরণ করার সময় প্রথমে এর নোজ হুইল ও পেছনের ডান পাশের একটি চাকা ভেঙে যায়। পরবর্তীতে, উড়োজাহাজটি আবার আকাশে ওড়ার চেষ্টা করলে সামনের চাকাটিও ভেঙে যায়।

তিনি আরও জানান, উড়োজাহাজটিতে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রধান প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর ছাড়া আর কেউ ছিল না।

উড়োজাহাজে থাকা দুজনই অক্ষত অবস্থায় আছেন বলেও জানান তিনি।

এ দুর্ঘটনার কারণে রাজশাহী বিমানবন্দরে উড্ডয়ন ও অবতরণ সাময়িকভাবে বন্ধ ছিল। তবে, উড়োজাহাজটি সরিয়ে নেওয়ার পর বিকলে পৌনে পাঁচটার দিকে রানওয়ে আবার চালু হয়। 

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago