শীর্ষ খবর

ফেনী: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫ কাউন্সিলর নির্বাচিত

আসন্ন ফেনী পৌরসভা নির্বাচনের ছয়টি সংরক্ষিত নারী ওয়ার্ডের মধ্যে পাঁচ জন একক প্রার্থী ও ১৮টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডে একক কাউন্সিলর প্রার্থী থাকায় মোট ১৫ জন কাউন্সিলর প্রার্থীকে বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

আসন্ন ফেনী পৌরসভা নির্বাচনের ছয়টি সংরক্ষিত নারী ওয়ার্ডের মধ্যে পাঁচ জন একক প্রার্থী ও ১৮টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডে একক কাউন্সিলর প্রার্থী থাকায় মোট ১৫ জন কাউন্সিলর প্রার্থীকে বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী এ তথ্য নিশ্চিত করেন।

একক প্রার্থী হওয়ায় বিনা ভোটে নির্বাচিতরা হচ্ছেন- সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডে হাসিনা আক্তার; ৪,৫,৬ নং ওয়ার্ডে জেসমিন আক্তার; ৭,৮,৯ নং ওয়ার্ডে সেলিনা চৌধুরী, ১০.১১,১২ নং ওয়ার্ডে ফেরদৌস আরা ও ১৬,১৭,১৮ নং ওয়ার্ডে ফেরদৌস আরা বেগম।

১০টি সাধারণ ওয়ার্ডে বিনা ভোটে নির্বাচিতরা হলেন- ১ নং ওয়ার্ডে  আশরাফুল আলম গিটার, ২ নং ওয়ার্ডে লুৎফুর রহমান খোকন হাজারী, ৩ নং ওয়ার্ডে কোহিনুর আলম, ৪ নং ওয়ার্ডে সাহাব উদ্দিন তসলিম, ৫ নং ওয়ার্ডে জয়নাল আবদীন লিটন, ৬ নং ওয়ার্ডে আবুল কালাম, ৯ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম তানজিম, ১১ নং ওয়ার্ডে গোলাম মেহেদী আলম চৌধুরী, ১৩ নং ওয়ার্ডে নাছির উদ্দিন খান ও ১৪ নং ওয়ার্ডে আমির হোসেন বাহার।

এদিকে ফেনী পৌরসভা নির্বাচনে প্রতীক পেয়েই আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম মিয়াজীর নৌকা প্রতীকের পক্ষে শহরে শোডাউন করা হয়েছে। এতে দলের হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থকরা নৌকা প্রতীক হাতে নিয়ে মিছিল করেন। বিএনপি প্রার্থী আলাল উদ্দিনের পক্ষেও মাইকে প্রচারণা শুরু হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী জানান, আজ মেয়র পদে পাঁচ জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এর হলেন- আওয়ামী লীগ মনোনীত নজরুল ইসলাম মিয়াজীকে নৌকা, বিএনপি মনোনীত আলাল উদ্দিনকে ধানের শীষ, জাতীয় পার্টির ইয়ামিন হাসানকে লাঙ্গল, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের তারিকুল ইসলামকে সিংহ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর গোলামুর রহমান আজমকে হাতপাখা।

বর্তমানে একটি সংরক্ষিত (১৪,১৫,১৬ নং) ওয়ার্ড এবং ৮টি সাধারণ ওয়ার্ডে (৭,৮,১০, ১২, ১৪, ১৫, ১৭ ও ১৮ নং ওয়ার্ড) কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফেনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হয়েছেন পাঁচ জন, একটি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে দুই জন এবং ৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী নির্বাচনী মাঠে আছেন। সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে যে ১৫ জন কাউন্সিলর পদে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন তারা সবাই আওয়ামী লীগ সমর্থিত।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী জানান, আজ দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে একটি করে মাইকে প্রচারণা চালানো যাবে। ৩০ জানুয়ারি ভোটগ্রহণের দিন ধার্য আছে।

এছাড়াও, আগামী ১৬ জানুয়ারি ফেনী দাগনভূঁঞা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানেও ইতোমধ্যে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪ জনসহ মোট ৭ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। দাগনভূঁঞা পৌরসভার আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ মেয়র পদে ৪ জন এবং ৫টি সাধারণ ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Comments

The Daily Star  | English

145 countries now recognise a Palestinian state

Norway, Spain and Ireland on Tuesday became the latest countries to recognise a state of Palestine

1h ago