‘এক বাক্যে’ ওজিলের মন্তব্যের পাল্টা জবাব দিলেন মরিনহো

জার্মান মিডফিল্ডারের মন্তব্য নিয়ে মাথা ঘামাতে চাইছেন না স্পার্সের কোচ জোসে মরিনহো।
mourinho
ছবি: টুইটার

টটেনহ্যাম হটস্পারে যোগ দেওয়ার চেয়ে বরং অবসর নেবেন জানিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন মেসুত ওজিল। তবে আর্সেনালে ব্রাত্য হয়ে পড়া এই জার্মান মিডফিল্ডারের মন্তব্য নিয়ে মাথা ঘামাতে চাইছেন না স্পার্সের কোচ জোসে মরিনহো। বিষয়টি নিয়ে তার দিকে প্রশ্ন ধেয়ে আসার পর ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’ জবাব দিয়েছেন ‘এক বাক্যে’।

বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহ্যামের মুখোমুখি হবে পয়েন্ট তালিকার পাঁচে থাকা টটেনহ্যাম। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টা ১৫ মিনিটে। তার আগে সংবাদ সম্মেলনে মরিনহোর কাছে জানতে চাওয়া হয়, ওজিলের মতো বিশ্বকাপজয়ী একজন অভিজ্ঞ তারকার মুখ থেকে এমন বিদ্রূপাত্মক কথা শোনার পর তিনি কী ভাবছেন।

উত্তরে চেহারায় ভাবলেশহীন অভিব্যক্তি ধরে রেখে ৫৭ বছর বয়সী এই পর্তুগিজ কোচ বলেছেন, ‘কে তাকে বলল যে, টটেনহ্যাম তাকে দলে নিতে আগ্রহী?’ এরপর আর প্রসঙ্গটি নিয়ে কথা বাড়াননি তিনি।

রিয়াল মাদ্রিদে থাকাকালীন মরিনহোর অধীনে খেলেছিলেন ওজিল। সেসময় তিনি ছিলেন ক্যারিয়ারের চূড়ায়। স্কিল আর দক্ষতা দিয়ে ঘোল খাইয়ে ছাড়ছিলেন প্রতিপক্ষদের। মরিনহোর সান্নিধ্যে ১৫৭ ম্যাচে ২৭ গোল করার পাশাপাশি সতীর্থদের তিনি করিয়েছিলেন ৮০ গোল।

আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভক্ত-সমর্থকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ওজিল। তার সম্ভাব্য নতুন ঠিকানা নিয়ে জল্পনা-কল্পনার মাঝে এক ব্যক্তি প্রশ্ন ছুঁড়ে দেন, ক্লাব না পেলে তিনি কি টটেনহ্যামকে বেছে নেবেন? ৩২ বছর বয়সী এই তারকা ফুটবলার জবাব দেন, ‘খুব সহজ প্রশ্ন। অবসর (নিয়ে ফেলব)।’

ozil mesut
ছবি: টুইটার

টটেনহ্যাম আর্সেনালের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব। তাদের মধ্যে অনুষ্ঠিত হয়ে থাকে নর্থ-লন্ডন ডার্বি। তাই এটা অনুমান করে নিতে কষ্ট হওয়ার কথা নয় যে, দুদলের বৈরিতার কারণে ওজিল ওই উত্তর দিয়েছেন।

আর্সেনালের বর্তমান কোচ মিকেল আর্তেতার পরিকল্পনা থেকে একেবারে মুছে গেছে ওজিলের নাম। দলটির ইউরোপা লিগ ও প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি। ধারণা করা হচ্ছে, শিগগিরই অন্য কোনো ক্লাবে পাড়ি জমাবেন তিনি। এই আলোচনায় এগিয়ে রয়েছে তার পূর্বপুরুষদের জন্মস্থান তুরস্কের অন্যতম সেরা ক্লাব ফেনারবাচে।

তাছাড়া, ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টসের খবর অনুসারে, বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে আলোচনা চলছে ওজিলের এজেন্টের। তার সম্ভাব্য পরবর্তী ক্লাবের ছোট্ট তালিকার উপরের দিকে রয়েছে মেজর লিগ সকারের (এমএলএস) দল ডিসি ইউনাইটেডের নামও।

এসব গুঞ্জনের পালে হাওয়া দিয়ে অতীতে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের জার্সিতে মাঠ কাঁপানো ওজিল আরও জানান, ‘অবসর নেওয়ার আগে আমি দুটি দেশে ফুটবল খেলতে চাই: তুরস্ক আর যুক্তরাষ্ট্র।’

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

1h ago