আন্তর্জাতিক

সংঘাতের আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সর্বোচ্চ সতকর্তা

চরম ডানপন্থি গ্রুপগুলোর সশস্ত্র প্রতিবাদের আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। গতকাল সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, রাজধানী ওয়াশিংটন ডিসিসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
USA.jpg
ছবি: সংগৃহীত

চরম ডানপন্থি গ্রুপগুলোর সশস্ত্র প্রতিবাদের আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। গতকাল সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, রাজধানী ওয়াশিংটন ডিসিসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রতিবেদন বলা হয়েছে, সংঘাতের আশঙ্কায় এফবিআই সারা দেশের পুলিশ প্রধানদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। বাইডেনের ক্ষমতাগ্রহণের আগে উগ্রপন্থিদের হামলার আশঙ্কা করা হচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এফবিআই পরিচালক ক্রিস্টোফার রে ও হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের ভারপ্রাপ্ত উপ-সচিব কেনেথ কুসিনেলি পুলিশ প্রধানদের সতর্ক করে বলেছেন, গুরুত্বপূর্ণ ভবন ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে হামলার আশঙ্কা রয়েছে।

তবে সুনির্দিষ্টভাবে এখনো কোনো হুমকির বিষয় তারা চিহ্নিত করতে পারেননি।

সারা দেশে কোথাও কোনো গণ্ডগোলের আভাস পেলেই আইনশৃঙ্খলা বাহিনীকে হস্তক্ষেপ করার কথা বলা হয়েছে।

এফবিআই জানিয়েছে, চরম ডানপন্থি গ্রুপগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রমাগত হিংসা ছড়ানোর কারণে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

এফবিআই এক বার্তায় বলেছে, ‘যারা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করবেন তাদেরকে কিছু বলা হবে না। কিন্তু,যারা জন-নিরাপত্তায় হুমকি সৃষ্টি করবেন তাদের ওপর কড়া নজর রাখা হবে।’

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

23m ago