খেলা

করোনায় আক্রান্ত বাংলাদেশ সফররত উইন্ডিজ দলের ওয়ালশ

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাকে পাচ্ছে না সফরকারী ক্যারিবিয়ানরা।
walsh jr
ছবি: টুইটার

করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র। তাকে এখন থাকতে হবে সেলফ-আইসোলেশনে। ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাকে পাচ্ছে না সফরকারী ক্যারিবিয়ানরা।

শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট উইন্ডিজ (সিডব্লিউআই)। তারা জানিয়েছে, গত বুধবার দলটির খেলোয়াড়দের দ্বিতীয় দফা পিসিআর টেস্টের পর ২৮ বছর বয়সী ওয়ালশের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফল সঠিক কিনা যাচাইয়ের জন্য আরও একবার পরীক্ষা করানো হয় তাকে। তাতে কোনো হেরফের হয়নি। তবে ওয়ালশ ছাড়া বাকিদের ফল আগের মতোই নেগেটিভ এসেছে।

সিডাব্লিউ আরও জানিয়েছে, ওয়ালশের শরীরে কোনো উপসর্গ নেই। তাকে উইন্ডিজ দলের বাকি সদস্যদের থেকে আলাদা করা হয়েছে। তিনি এখন আছেন দলের চিকিৎসক প্রেমানন্দ সিংয়ের তত্ত্বাবধানে। দুটি নেগেটিভ ফল না আসা পর্যন্ত তাকে আইসোলেশনে থাকতে হবে।

গত রবিবার ঢাকায় পৌঁছানোর পর সেদিনই প্রথম দফা করোনা পরীক্ষা করা হয় উইন্ডিজ দলের। সবার ফলই নেগেটিভ আসে। এরপর জৈব সুরক্ষা বলয়ে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে ছিল তারা। গতকাল বৃহস্পতিবার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ মিলেছে তাদের।

মিরপুরে বাংলাদেশ-উইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২২ জানুয়ারি। সিরিজের শেষ ওয়ানডে মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। ওই ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

11m ago