রোহিত উইকেট বিলিয়ে দেওয়ার পর বৃষ্টির বাগড়া

৩৬৯ রানে অজিদের প্রথম ইনিংস থামার পর ২ উইকেটে ৬২ রান তুলেছে ভারত।
rohit sharma
ছবি: টুইটার

৯৫ রানে বাকি ৫ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে ৪০০ ছুঁতে দিলো না ভারত। কিন্তু পুরোপুরি তৃপ্তির ঢেঁকুর তুলে দিন শেষ করা হলো না তাদের। প্রতিপক্ষের সাজানো ফাঁদে পা দিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরলেন দারুণ ব্যাটিং করতে থাকা রোহিত শর্মা। এর কিছুক্ষণ পরই বৃষ্টির বাগড়ায় বন্ধ হয়ে যায় খেলা।

শনিবার ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনে ৩৬৯ রানে অজিদের প্রথম ইনিংস থামার পর ২ উইকেটে ৬২ রান তুলেছে ভারত। বৃষ্টির কারণে তৃতীয় সেশনের খেলা মাঠে গড়াতে পারেনি। ক্রিজে আছেন চেতেশ্বর পূজারা ৮ ও অধিনায়ক আজিঙ্কা রাহানে ২ রানে। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটির সংগ্রহ ৩৭ বলে ২ রান।

bcci rain
ছবি: টুইটার

মধ্যাহ্ন বিরতির পর ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় শুবমান গিলের উইকেট হারায় ভারত। পেসার প্যাট কামিন্সের অফ স্টাম্পের বাইরের অসাধারণ এক ডেলিভারিতে পরাস্ত হন তিনি। খেলব নাকি খেলব না, এই দোটানায় ক্যাচ দেন স্লিপে স্টিভেন স্মিথের হাতে। তিনি করেন ১৫ বলে ৭ রান।

পূজারাকে সঙ্গে নিয়ে আরেক ওপেনার রোহিত স্বচ্ছন্দ ব্যাটিংয়ে এগিয়ে নিচ্ছিলেন ভারতকে। কিন্তু হঠাৎই যেন গড়বড় হয়ে গেল মনঃসংযোগে! উইকেট ছেড়ে বেরিয়ে ন্যাথান লায়নের নির্বিষ বল উড়িয়ে মারতে গিয়ে তিনি তালুবন্দি হলেন মিচেল স্টার্কের। লং-অন থেকে ডানদিকে বেশ খানিকটা দৌড়ে ক্যাচ হাতে জমান তিনি। টেস্টে এটি অফ স্পিনার লায়নের ৩৯৭তম উইকেট। ৬ চারে রোহিতের সংগ্রহ ৭৪ বলে ৪৪ রান। তার বিদায়ের ৬ ওভার পরই থামে দিনের খেলা।

india australia
ছবি: টুইটার

এর আগে স্বাগতিক অস্ট্রেলিয়া অলআউট হয় ৩৬৯ রানে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানের মধ্যে দলনেতা টিম পেইন হাফসেঞ্চুরি তুলে নিলেও ৩ রানের জন্য ফিফটি করতে পারেননি ক্যামেরন গ্রিন। তাদের ৯৮ রানের জুটি ভাঙার পর ৪ রানের মধ্যে ৩ উইকেট হারায় অজিরা। নবম উইকেটে লায়ন ও স্টার্কের ৩৯ রানের জুটিতে সাড়ে তিনশো পার করে দলটি।

অভিজ্ঞতায় ঘাটতি থাকলেও লড়াইয়ের মানসিকতায় এতটুকু ঘাটতি দেখা যায়নি ভারতীয় বোলারদের মধ্যে। আগের দিন চোট পাওয়া নবদ্বীপ সাইনি এদিনও বল করতে পারেননি। বাকিরা অবশ্য নিংড়ে দেন তাদের। অভিষিক্ত বাঁহাতি পেসার থাঙ্গারাসু নটরাজন ও অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর নেন ৩টি করে উইকেট। দ্বিতীয় টেস্ট খেলতে নামা ডানহাতি পেসার শার্দুল ঠাকুরের ঝুলিতেও গেছে সমান সংখ্যক উইকেট।

আগামীকাল রবিবার তৃতীয় দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে। অর্থাৎ বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে।

paine
ছবি: টুইটার

সংক্ষিপ্ত স্কোর:

(দ্বিতীয় দিন শেষে)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: (আগের দিন ২৭৪/৫) ১১৫.২ ওভারে ৩৬৯ (গ্রিন ৪৭, পেইন ৫০, কামিন্স ২, স্টার্ক ২০*, লায়ন ২৪, হ্যাজেলউড ১১; সিরাজ ১/৭৭, নটরাজন ৩/৭৮, শার্দুল ৩/৯৪, সাইনি ০/২১, ওয়াশিংটন ৩/৮৯, রোহিত ০/১)

ভারত প্রথম ইনিংস: ২৬ ওভারে ৬২/২ (রোহিত ৪৪, গিল ৭, পূজারা ৮*, রাহানে ২*; স্টার্ক ০/৮, হ্যাজেলউড ০/১১, কামিন্স ১/২২, গ্রিন ০/১১, লায়ন ১/১০)।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

4h ago