সাভার পৌর নির্বাচন

ইভিএম গোপন কক্ষের বাইরে, ভোটারের সঙ্গে ঢুকছে এজেন্ট

সাভার পৌরসভা নির্বাচনে গোপন কক্ষের বাইরে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রেখে ভোট নিতে দেখা গেছে।
স্বর্ণকলি আদর্শ বিদ্যালয় কেন্দ্রে গোপন কক্ষের বাইরে ইভিএম এবং রেডিও কলোনি মডেল স্কুল কেন্দ্রে কর্মকর্তাদের সামনেই আওয়ামী লীগ প্রার্থীর এজেন্টকে ভোটারের সঙ্গে গোপন কক্ষে ঢুকতে দেখা গেছে। ছবি: স্টার

সাভার পৌরসভা নির্বাচনে গোপন কক্ষের বাইরে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রেখে ভোট নিতে দেখা গেছে।

আজ শনিবার সকালে আড়াপাড়া এলাকায় স্বর্ণকলি আদর্শ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ইভিএম গোপন কক্ষের বাইরে কেন? জানতে চাইলে কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মাহফুজুর রহমান গালি দিয়ে তেড়ে আসেন, সাংবাদিকদের মারতে উদ্যত হন।

এ দৃশ্য দেখে কেন্দ্রে দায়িত্বরত পুলিশ সদস্যরা সাংবাদিকদের সেখান থেকে বের করে নিয়ে আসেন।

পরে বিষয়টি প্রিসাইডিং অফিসার গৌতম কুমারকে জানানো হলে তিনি ইভিএম মেশিন গোপন কক্ষে রেখে দেন।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘সহকারী প্রিসাইডিং অফিসার মাহফুজুর রহমান একটু অসুস্থ। এমনিতে ভোটাদের চাপ। তার ওপর একজন ভোটার দুর্ব্যবহার করায় তার মাথা ঠিক ছিল না। কাজটা ঠিক হয়নি।’

সকাল থেকে এখন পর্যন্ত প্রায় ১০টি কেন্দ্র পরিদর্শন করেছে দ্য ডেইলি স্টার।

এগুলোর মধ্যে রয়েছে- সাভার সরকারি কলেজ, সাভার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, সাভার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্বর্ণকলি আদর্শ বিদ্যালয়, শহীদ মজনু একাডেমি, রেডিও কলোনি মডেল স্কুল, জিনিয়াস মডেল স্কুল ও টাঙ্গাইল ক্যাডেট একাডেমি ভোটকেন্দ্র।

প্রায় সবগুলো কেন্দ্রেই ভোটকক্ষে একাধিক ব্যক্তি ঘোরাফেরা করছিলেন। এমনকি, রেডিও কলোনি মডেল স্কুল কেন্দ্রে কর্মকর্তাদের সামনেই আওয়ামী লীগ প্রার্থীর এজেন্টকে ভোটারের সঙ্গে গোপন কক্ষে ঢুকতে দেখা গেছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago