করোনাভাইরাস

২৪ ঘণ্টায় আরও ২৩ মৃত্যু, শনাক্ত ৫৬৯, পরীক্ষা ১৩৪৪৬

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হলো সাত হাজার ৯০৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হলো সাত হাজার ৯০৬ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৩ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষায় আরও ৫৬৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার চার দশমিক ২৩ শতাংশ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো পাঁচ লাখ ২৭ হাজার ৬৩২ জন।

আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব আছেন ১৬ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Gaza deaths rise to 15,899, 70% of them women, children

The health ministry in the Gaza Strip today said 15,899 people had died in the Palestinian territory since the start of the Israeli attack, with 42,000 wounded

20m ago