খেলা

আওয়াজ একটাই ‘বাংলাদেশ’: মাশরাফি

বাদ পড়ায় হতাশা না প্রকাশ করে বরং বাংলাদেশ ও নতুন অধিনায়ক তামিমকে শুভকামনা জানালেন তিনি।
mashrafe mortaza
ছবি: ফিরোজ আহমেদ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে বাংলাদেশ যে কেবল লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তা-ই নয়, শুরু হবে নতুন এক পথচলারও। তামিম ইকবাল দেবেন নেতৃত্ব। আর মাশরাফি বিন মর্তুজা, যিনি গত দুই দশকে ছিলেন ওয়ানডে দলের অবিচ্ছেদ্য অংশ, তিনি হয়ে থাকবেন দর্শক। তবে বাদ পড়ায় হতাশা না প্রকাশ করে বরং বাংলাদেশ ও নতুন অধিনায়ক তামিমকে শুভকামনা জানালেন তিনি।

গত মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়েন মাশরাফি। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের সিরিজে দলেই ঠাঁই পাননি। ছিলেন না প্রাথমিক স্কোয়াডেও। ফলে তামিমের আনুষ্ঠানিকভাবে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করার ক্ষণে মাশরাফি থাকছেন না মাঠে।

নেতৃত্ব নেই, স্কোয়াডেও নেই। বর্ষীয়ান ডানহাতি পেসার মাশরাফিকে নিয়ে বাংলাদেশের নির্বাচকদের ভাবনাটা পানির মতো পরিষ্কার। সবকিছু মিলিয়ে সামনে জাতীয় দলে তাকে আর না দেখার সম্ভাবনাটাই বেশি। দেশের ইতিহাসের সফলতম অধিনায়কের মনে তাই আক্ষেপ জমা অস্বাভাবিক নয়। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় মাশরাফি হাঁটলেন না অভিযোগ-অনুযোগের পথে। বরং জানালেন, তার গলায় সুরে তোলে একটি শব্দই- বাংলাদেশ।

‘বাংলাদেশের ক্রিকেট ভক্তদের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে প্রিয় ক্রিকেট দল কাল (বুধবার) মাঠে নামছে। পুরো দলের প্রতি রইলো শুভকামনা। তামিম ইকবাল খানের জন্য রইল স্পেশাল ভালোবাসা এবং দোয়া। সকল চাপকে বুড়ো আঙুল দেখিয়ে সবসময়ের মতো বিজয়ী হয়ে আসবে, এই দোয়াই করছি। নতুন শুরুর জন্য শুভকামনা। আওয়াজ একটাই- বাংলাদেশ।’

Comments

The Daily Star  | English

145 countries now recognise a Palestinian state

Norway, Spain and Ireland on Tuesday became the latest countries to recognise a state of Palestine

1h ago