খেলা

বিসিবির সাবেক ভাইস প্রেসিডেন্ট রাইসউদ্দিন আহমেদ আর নেই

বাংলাদেশের ক্রিকেটের জন্য নিবেদিতপ্রাণ এই সংগঠকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিসিবি।
raisuddin_ahmed
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক ভাইস প্রেসিডেন্ট রাইসউদ্দিন আহমেদ মারা গেছেন। দেশের ক্রিকেটের উত্থানের শুরুর দিনগুলোতে তিনি অগ্রণী ভূমিকা রেখেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাইসউদ্দিন। বাংলাদেশের ক্রিকেটের জন্য নিবেদিতপ্রাণ এই সংগঠকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিসিবি।

বোর্ডের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে উদ্ধৃত করে জানানো হয়েছে, ‘রাইসউদ্দিন আহমেদ এমনই একটা সময়ে বাংলাদেশ ক্রিকেটের জন্য কাজ করেছিলেন, যখন দেশের ক্রিকেট উত্থানের জন্য সংগ্রাম করছিল। তার মতো মানুষদের নিঃস্বার্থ প্রচেষ্টায়তেই দেশের ক্রিকেট বর্তমান অবস্থায় পৌঁছেছে। বোর্ডের পক্ষ থেকে আমি তার পরিবারের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করছি এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।’

১৯৭৫-৮১ সাল পর্যন্ত রাইসউদ্দিন তৎকালীন বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিবি) সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯১-২০০১ সাল পর্যন্ত তিনি আসীন ছিলেন বোর্ডের ভাইস প্রেসিডেন্ট পদে।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives in different parts of the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

1h ago