করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৬৫৬, পরীক্ষা ১৫৪১০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আট জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ৯৫০ জন।
ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আট জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ৯৫০ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৫ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৭০২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার চার দশমিক ২৬ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ২৯ হাজার ৬৮৭ জনে দাঁড়াল।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আট জনই পুরুষ। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬১৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৭৪ হাজার ৪৭২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৫ লাখ ৬৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ১৩ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ।

গতবছর ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ দেশে প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

2h ago