শীর্ষ খবর

২০ লাখ ডোজ ভ্যাকসিন ঢাকায়

ভারতের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন আজ বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছেছে।
ঢাকায় ভারতের করোনা ভ্যাকসিনের চালান। ২১ জানুয়ারি ২০২১। ছবি: স্টার

ভারতের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন আজ বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছেছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, ভ্যাকসিনবাহী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি সকাল ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

ঢাকা জেলার সিভিল সার্জন আবু হোসেন মো. মইনুল আহসান ডেইলি স্টারকে বলেছেন, ‘ভ্যাকসিন সংরক্ষণের জন্য আমরা রাজধানীর তেজগাঁওয়ে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) স্টোরেজের দুটি ফ্রিজার খালি করেছিলাম। ২০ লাখ ডোজ ভ্যাকসিন একটি ফ্রিজারেই রাখা যাবে। আমাদের আরও ভ্যাকসিন রাখার সক্ষমতা রয়েছে।’

গতকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানিয়েছিলেন, ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছবে।

ছবি: স্টার

তিনি আরও জানিয়েছিলেন, এই ভ্যাকসিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুয়েত মৈত্রী হাসপাতালের ৪০০ থেকে ৫০০ রোগীর ওপর পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হবে।

যাদেরকে ভ্যাকসিন দেওয়া হবে তাদেরকে সাত দিনের অবজারভেশনে রাখা হবে উল্লেখ করে তিনি বলেছিলেন, ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগের আগের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন।

সেসময় স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির কর্মী, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের সদস্যসহ ২০ থেকে ২৫ জনকে ভ্যাকসিন দেওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন:

ভারতের উপহারসহ ৩৫ লাখ ডোজ ভ্যাকসিন আসছে কাল: পররাষ্ট্রমন্ত্রী

২০ লাখ ডোজ ভ্যাকসিন আসছে আগামীকাল

Comments

The Daily Star  | English

Why still feel hot despite heavy rain?

The country experienced heavy rainfall yesterday due to Cyclone Remal, but people from different parts of the country reported still feeling hot and discomfort

1h ago