সাতক্ষীরা

সুন্দরবনে বাঘে ধরে নিয়ে গেছে দুজনকে

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকা থেকে দুজনকে বাঘে ধরে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।
সুন্দরবন। স্টার ফাইল ফটো

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকা থেকে দুজনকে বাঘে ধরে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল বিকেলে তাদের বাঘে ধরে নিয়ে যায়। কিন্তু, আজ শুক্রবার বিকেল পর্যন্ত তাদের কোনো পাওয়া যায়নি। মুঠোফোনের মাধ্যমে খবর পাঠানো সহযোগীও নিখোঁজ আছেন।

ওই দুজন হলেন- শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের কফিলউদ্দিনের ছেলে রতন (৪২) ও একই গ্রামের মনো মিস্ত্রীর ছেলে মিজানুর রহমান (৪০)। অপর নিখোঁজ ব্যক্তি হলেন জয়াখালি গ্রামের সাত্তারের ছেলে আবু মুসা (৪১)।

কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, ‘জীবিকার জন্য  রতন, মিজানুর রহমান ও আবু মুসা সুন্দরবনে যান। তারা তিনজন একসঙ্গে ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর আবু মুসা মুঠোফোনে আমাকে জানায়, রতন ও মিজানুরকে কাচিকাটা এলাকা থেকে বাঘে ধরে নিয়ে গেছে। তিনি চেষ্টা করেও উদ্ধার করতে পারেননি। এরপর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘ঘটনাটি রাত নয়টার দিকে কৈখালী ফরেস্ট স্টেশনকে অবহিত করেছি।’

কৈখালী ফরেস্ট স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন জানান, গত এক সপ্তাহের মধ্যে তার ওই স্টেশন দিয়ে এই নামের কোনো ব্যক্তি বৈধভাবে সুন্দরবনে প্রবেশ করেনি। তিনি শুনেছেন বাঘ যাদের ধরে নিয়ে গেছে বা নিখোঁজ আছেন তারা কেউ জেলে নয়। তারা চোরাচালানের সঙ্গে জড়িত। সুন্দরবনের ভারতের অংশে দুইজন বাংলাদেশি মারা গেছে। তবে, তারা বাঘের হামলায় নাকি অন্য কোনভাবে তা বিস্তারিত জানা যায়নি।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তা আবুল হাসান জানান, বৃহস্পতিবার রাত নয়টার দিকে জানতে পেরেছেন বাঘের আক্রমণে দুজন আহত হয়েছেন। তবে এ ব্যাপারে শুক্রবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিস্তারিত জানা সম্ভব হয়নি। সুন্দরবন সাতক্ষীরা ও ভারতের মিনখালি সীমান্ত এলাকায় বাঘের এ আক্রমণের ঘটনা ঘটেছে বলে আমাদের কাছে খবর এসেছে।

সুন্দরবন সংলগ্ন কৈখালী বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল হাই জানান, তিনি বন বিভাগ ও স্থানীয় মানুষদের কাছ থেকে জেনেছেন সুন্দরবনের ভারতের অংশে দুইজন বাংলাদেশি বাঘের হামলায় মারা গেছেন।

Comments

The Daily Star  | English
government changed office hours

Govt office hours 9am-3pm from Sunday to Tuesday

The government offices will be open from 9:00am to 3:00pm for the next three days -- from Sunday to Tuesday -- this week, Public Administration Minister Farhad Hossain said today

1h ago