শীর্ষ খবর

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা: ঢাকায় গ্রেপ্তার ১

সিরাজগঞ্জে পৌরসভা নির্বাচনে বিজয়ী কাউন্সিলরকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঢাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

সিরাজগঞ্জে পৌরসভা নির্বাচনে বিজয়ী কাউন্সিলরকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঢাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ পুলিশ।

আজ শুক্রবার ভোরে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জাহিদুল ইসলাম (২০) সিরাজগঞ্জ সদর উপজেলার সাহেদনগর এলাকার বাসিন্দা।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকি দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেপ্তার গত ১৬ জানুয়ারি দ্বিতীয় দফার নির্বাচনে সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর তারিকুল হত্যায় সরাসরি অংশ নেন। মামালার এজাহারে তার নাম না থাকলেও পুলিশের তদন্তে তার নাম উঠে আসে।

জাহিদুল ভোটের তিন দিন আগে সিরাজগঞ্জে আসে এবং সাহাদাত হোসেন বুদ্দিনের প্রচারণায় অংশ নেয়। ঘটনার দিন ঘটনাস্থলে উপস্থিত থেকে হামলায় অংশ নেয় বলে পুলিশ জানায়।

উল্লেখ্য, গত শনিবার ১৬ জানুয়ারি দ্বিতীয় দফা নির্বাচনে সিরাজগঞ্জের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে তরিকুল ইসলাম জয়লাভ করেন। পরে আনন্দ মিছিল করার সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাহাদাত হোসেন বুদ্দিনের সমর্থকদের সঙ্গে হয়। এতে ছুরিকাঘাতে তরিকুল আহত হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনা তদন্তে সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলমকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

নিহত কাউন্সিলর তারিকুলের ছেলে ইকরামুল হোসেন হৃদয় বাদী হয়ে তার পরের দিন রাতে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় প্রধান অভিযুক্ত করা হয়েছে তরিকুলের প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী সাহাদাত হোসেন বুদ্দিনকে। এ ছাড়া, মামলায় ৩২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করা হয়।

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago